banglanewspaper

বৃত্তি শিক্ষার মানোন্নয়নে সহায়ক ভূমিকা পালন করে। গত শনিবার হাজীগঞ্জে শহীদ হালিম-লিয়াকত স্মৃতি সংসদের উদ্যোগে কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের বিদ্যুৎ বিভাগের মহাপরিচালক (ডিজি) প্রকৌশলী মোহাম্মদ হোসাইন।

তিনি বলেন, সমৃদ্ধ ও উন্নত দেশ গঠনে মেধাবী জাতি গঠনের বিকল্প নেই। এ জন্যে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষাকে অগ্রাধিকার দিয়েছেন। তিনি শিক্ষার্থীদের দক্ষ, যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলার পরিবেশ নিশ্চিত করার লক্ষ্যে শিক্ষা ব্যবস্থায় যুগোপযোগী, সৃজনশীল ও বহুমুখী ব্যবস্থা গ্রহণ করেছেন। ইতিমধ্যে শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামোগত উন্নয়ন, পর্যাপ্ত শিক্ষক ও কারিকুলাম প্রদান, শিক্ষকদের প্রশিক্ষণ, শিক্ষার্থীদের বৃত্তি ও বিনামূল্যে বই প্রদান এবং কারিগরি শিক্ষার প্রসার করা হয়েছে, যা এখনো চলমান রয়েছে।

বলাখাল চন্দ্রবান বালিকা উচ্চ বিদ্যালয়ের হলরুমে আয়োজিত এ সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শহীদ-হালিম লিয়াকত স্মৃতি সংসদের উপজেলা পরিচালক গাজী মোহাম্মদ মিজানুর রহমান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড.এস.এম মোস্তফা কামাল খান, শাহতলী কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ জালাল হোসাইন, হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাইস্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ আবু ছাইদ, উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মোঃ আকতার হোসেন, বলাখাল চন্দ্রবান বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ দেলোয়ার হোসেন, ধামরা আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মোতালেব মজুমদার, বাকিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রৌশন আক্তার প্রমুখ।

উপজেলা উপ-পরিচালক (নিয়ন্ত্রক) মোঃ গিয়াস উদ্দিনের সঞ্চালনায় সংসদের পক্ষে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সংসদের নির্বাহী পরিচালক মোঃ আব্দুল্লাহ আল আমিন সাকী, জেলা নির্বাহী পরিচালক মোঃ বদরুদ্দোজা, উপদেষ্টা (হাজীগঞ্জ), গাজী মোঃ আব্দুর রাহীম, বিল্লাল হোসাইন পাটওয়ারী ও মোঃ হুমায়ুন কবির, উপদেষ্টা (শাহরাস্তি), ডাঃ মোঃ জালাল উদ্দিন কাসেমী, সদস্য (হাজীগঞ্জ), মোঃ নুরে ফরাজী, ইমাম হোসাইন, রিয়াজুল করিম বাছিম প্রমুখ। অনুষ্ঠানে বৃত্তিপ্রাপ্ত সকল শিক্ষার্থী, অভিভাবকগণসহ সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ট্যাগ: bdnewshour24 হাজীগঞ্জ