banglanewspaper

পাউরুটির প্যাকেটের গায়ে অগ্রিম মেয়াদ দেওয়ার অভিযোগে ক্যাশ অ্যান্ড ক্যারি ফার্মাকে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। আজ বৃহস্পতিবার রাজধানীর আরামবাগে সংস্থাটির অভিযানে আরও চারটি প্রতিষ্ঠানকে বিভিন্ন অপরাধে এক লাখ ৬৫ হাজার টাকা জরিমানা করা হয়।

আজ দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আফরোজা রহমান ও আবদুল জব্বার মন্ডল অভিযান পরিচালনা করেন। অভিযানে আর্মড পুলিশ ব্যাটালিয়ন-১ সহযোগিতা করে।
অভিযান শেষে অধিদপ্তরের সহকারী পরিচালক আবদুল জব্বার মন্ডল বলেন, ‘আরামবাগ এলাকায় অভিযানে ক্যাশ অ্যান্ড ক্যারি ফার্মাতে পাউরুটির প্যাকেটের গায়ে অগ্রিম মেয়াদ পাওয়া যায়। এমনকি ওষুধের প্যাকেটে এমআরপি (মুল্য) ঘষামাজা ছিল। এসব অভিযোগে এই প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।’

সহকারী পরিচালক আরও বলেন, ‘গিল্ডার ব্যাক শপে গিয়ে দেখা যায় তাদের ফ্রিজে মেয়াদ উত্তীর্ণ চিকেন নাগেট, চিকেন সসেজ, চিকেন বল সংরকক্ষিত রয়েছছে। সেগুলো তারা বিক্রির জন্য রেখে দিয়েছিল। এসব অভিযোগে প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।’
এ ছাড়া অপরিষ্কার-অপরিচ্ছন্ন পরিবেশে খাবার তৈরির অপরাধে স্মার্ট ঘরোয়া হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে ৫০ হাজার এবং ওষুধের নির্ধারিত মূল্য টেম্পারিং করে বেশি দামে বিক্রির অপরাধে রাস হেলথকেয়ারকে ১৫ হাজার টাকা জরিমানা গুনতে হয়েছে।

ট্যাগ: Bdnewshour24