banglanewspaper

আলফাজ সরকার আকাশ, শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধিঃ জাতীয় শিক্ষা সপ্তাহ- ২০১৯ এ বিষয় ভিত্তিকসহ মোট ৮ ক্যাটাগরীতে সেরা হয়েছে  গাজীপুরের অন্যতম বিদ্যাপীঠ আব্দুল আউয়াল বিশ্ববিদ্যালয় কলেজ।

১৮ জুলাই বৃহস্পতিবার সকাল ১১টায় আনুষ্ঠানিক ভাবে এ পুরুষ্কার প্রদান করেন  উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ শামসুল আরেফিন। 

উপজেলার শ্রেষ্ট কলেজ হিসেবে আব্দুল আউয়াল বিশ্ববিদ্যালয় কলেজ, শ্রেষ্ট অধ্যক্ষ হিসেবে একই কলেজের অধ্যক্ষ রফিকুল ইসলাম, শ্রেষ্ট শ্রেনী শিক্ষক হিসেবে একই কলেজের হাবিবুর রহমান (হাবিব) আইসিটি ও শ্রেষ্ট শ্রেনী শিক্ষার্থী হিসেবে একই কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের মানবিক বিভাগের শিক্ষার্থী সাবরিনা রহমান সায়মাকে এ পুরস্কার দেয়া হয়। 

একই সাথে বিষয় ভিত্তিক ক্যাটাগরিতে হামদ-নাতে আব্দুল আউয়াল বিশ্ববিদ্যালয় কলেজের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী জান্নাত, গণিত ও তথ্য প্রযুক্তিতে রিমি আক্তার, জারী গান এবং রবীন্দ্র সংগীতে সাবরিনা রহমান সায়মা এ উপজেলায় সেরা হিসেবে পুরস্কার গ্রহন করেন।

উপজেলার সেরা অধ্যক্ষ নির্বাচিত হওয়ার পর আব্দুল আউয়াল বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ রফিকুল ইসলাম জানান, প্রতিষ্ঠানকে আদর্শ ও শিক্ষা বান্ধব রাখতে এ প্রতিষ্ঠানের পরিচালনা কমিটির সভাপতি, দাতা সদস্য ও সকল শিক্ষক-শিক্ষার্থী আন্তরিক। আমাদের প্রতিষ্ঠানের একমাত্র লক্ষ্য সবসময়ই শিক্ষার মানোন্নয়ন করা। তাই সকলের সহযোগিতা কামনা করি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম জানান, উপজেলার সেরা প্রতিষ্ঠান, সেরা প্রতিষ্ঠান প্রধান, সেরা শিক্ষার্থী ও সেরা শ্রেনী শিক্ষকসহ মোট ৪ ক্যাটাগরীতে আব্দুল আউয়াল বিশ্ববিদ্যালয় কলেজ সেরা হয়েছে। উক্ত কলেজের জন্য শুভ কামনা রইল।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ শামসুল আরেফিন জানান, গত ২১ মার্চ উপজেলার  বিভিন্ন প্রতিষ্ঠানের সকল বিষয়ে বিশেষ কমিটির মাধ্যমে যাচাই বাছাই করে এ বিষয়ে সভাপতির নিকট প্রতিবেদন পেশ করার নির্দেশনা ছিলো। প্রতিষ্ঠানের শিক্ষার মান ও গতিশীল কার্যক্রমের জন্য প্রতি বছর জাতীয়  শিক্ষা সপ্তাহে এ পুরুষ্কার প্রদান করা হয়।

ট্যাগ: bdnewshour24 শ্রীপুর আব্দুল আউয়াল কলেজ