banglanewspaper

আলফাজ সরকার আকাশ, শ্রীপুর(গাজীপুর) প্রতিনিধিঃ সারা দেশের ন্যায় নানা আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে  গাজীপুরের শ্রীপুরে মৎস্য সপ্তাহ-২০১৯  পালন করা হয়েছে।

এ উপলক্ষে উপজেলা মৎস সম্পদ অফিসের উদ্যোগে র‌্যালী, মাছের পোনা অবমুক্ত করন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ১৮ জুলাই বৃহস্পতিবার সকাল ১১টায় উপজেলা চত্তর থেকে এক বর্নাঢ্য র‌্যালী বের হওয়ার মধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠান।

র‌্যালীটি পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে উপজেলা পরিষদ চত্তরে এসে শেষ হয়। পরে পরিষদের পুকুরে মাছের পোনা অবমুক্ত করা হয়। সবশেষে উপজেলা পরিষদের বিজয় সভাকক্ষে এক আলোচন সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ শামছুল আরেফীনের সভাপতিত্বে ও সহকারী মৎস্য কর্মকর্তা বদিউজ্জামানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এড:সামছুল আলম প্রধান।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন,সহকারী কমিশনার (ভূমি) ফাতেমাতুজ জোহরা, মৎস্য কর্মকর্তা মোঃ আশরাফুল্লাহ, ভাইস চেয়ারম্যান মাহতাব উদ্দিন, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মইনুল হক খান, সমাজসেবা কর্মকর্তা মুনজুরুল ইসলাম, মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হকসহ প্রমূখ।

সভার বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ শামসুল আরেফিন বলেন, ‘আমরা মাছ চাষে আগের অবস্থান থেকে  বহুগুণে এগিয়ে গেছি। উন্নত জাতের পোনামাছ, চাষের পদ্ধতি ও বাজারজাত করণ সম্পর্কে বিস্তারিত জানতে উপজেলা মৎস কর্মকর্তার সহযোগীতা নেয়ার পরামর্শ দেন তিনি।’

ট্যাগ: bdnewshour24 শ্রীপুর