banglanewspaper

গ্যাস আমদানি চুক্তিতে শত কোটি রুপি দুনীতির অভিযোগে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী শহীদ খাকান আব্বাসিকে গ্রেফতার করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দেশটির জাতীয় জবাবদিহিতা ব্যুরোর (এনএবি) একটি দল তাকে গ্রেফতার করে। 

দেশটির শীর্ষ গণমাধ্যম ডন নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, লাহোরের বাসা থেকে একটি সংবাদ সম্মেলনে যাওয়ার সময় পথে তাকে গ্রেফতার করা হয়। এসময় তার সাথে পাকিস্তান মুসলিম লিগের (নওয়াজ) আরও বেশ কয়েকজন নেতাও ছিলেন।

প্রথমে তিনি এই গ্রেফতারের প্রতিবাদ করলেও শেষ পর্যন্ত জবাবদিহিতা ব্যুরোর সদস্যদের গাড়িতে ওঠেন। পরে তার স্বাস্থ্য পরীক্ষার পর রাওয়ালপিন্ডির এনএবি’র কার্যালয়ে নেয়া হয়। আব্বাসি পাকিস্তান মুসলিম লিগের (নওয়াজ) সিনিয়র ভাইস প্রেসিডেন্ট।

আদালতের রায়ে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ প্রধানমন্ত্রী পদে অযোগ্য ঘোষিত হলে প্রধানমন্ত্রী হয়েছিলেন নওয়াজের দলের সিনিয়র নেতা শহীদ খাকান আব্বাসী। ২০১৭ সালের ১ আগস্ট তিনি দায়িত্ব নেন। 

পরের বছর পাকিস্তানের জাতীয় নির্বাচনের আগ পর্যন্ত তিনি এই পদে দায়িত্ব পালন করেন। নওয়াজ আদালতের রায়ে ৭ বছরের কারাদণ্ড ভোগ করছেন। বর্তমানে ৬ মাসের প্যারোলে মুক্ত আছেন তিনি।

গেল মাসে দুর্নীতি মামলায় পাকিস্তানের আরেক সাবেক প্রধানমন্ত্রী আসিফ আলী জারদারিকে গ্রেফতার করা হয়। সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর মৃত্যুর পর পাকিস্তান পিপলস পার্টি থেকে তার স্বামী জারদারি প্রধানমন্ত্রী হয়েছিলেন।

ট্যাগ: bdnewshour24 পাকিস্তান প্রধানমন্ত্রী আব্বাসি