banglanewspaper

আলফাজ সরকার আকাশ,শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধিঃ গাজীপুরের শ্রীপুরে হামীম গ্রুপ কর্তৃপক্ষ বন বিভাগের চার একর জমি দখলে নিতে আবারও ব্যর্থ হয়েছে।

২০ জুলাই শনিবার সকালে উপজেলার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ফরিদপুর এলাকায় হামীম ডেনিম কারখানার পাশে আবারও ওই জমি দখল করার সময় বন কর্মকর্তাদের বাধার মুখে পন্ড হয়ে যায়। 

শ্রীপুর রেঞ্জ অফিস সুত্রে জানা যায়, গত ছয় মাস আগে বন বিভাগের শ্রীপুর রেঞ্জ অফিসের আওতাধীন শিমলাপাড়া বিটের টেপিরবাড়ী মৌজার সিএস-১৯৭৮ এর আরএস ৭৭৩৫ দাগসহ অন্যান্য দাগের চার একর জমি হামীম গ্রুপ কর্তৃপক্ষের কাছ থেকে উদ্ধার করা হয়।

পরে ওই জমিতে সৃজিত বাগান করা হয়। ওই জমি আবার দখলে নিতে কারখানা কর্তৃপক্ষ স্থায়ী গেইট নির্মাণ করার কাজ শুরু করে। খবর পেয়ে বন বিভাগের লোকজন ঘটনাস্থলে গিয়ে নির্মাণাধীন একটি গেইট ভেঙ্গে গুড়িয়ে দেয় ও বিভিন্ন মালামাল জব্দ করে রেঞ্জ অফিসে নিয়ে আসে।

হা-মীম গ্রুপের এক্সিকিউটিভ ডিরেক্টর কর্ণেল (অব:) মুহাম্মদ ওয়াদুদ মুঠোফোনে জানান, কিছুদিন আগে  আমাদের জমিতে কাজ করার সময় বন বিভাগ বাঁধা প্রদান করে। বাঁধার পর আমরা ওই জমিতে নতুন করে কোন কাজ করিনি। আজকে বন বিভাগের লোকজন আমাদের জমিতে গড়া গেইট নিয়ে গেছে।

এ বিষয়ে শ্রীপুর রেঞ্জ কর্মকর্তা আনিছুল হক জানান, হামীম গ্রুপ কর্তৃপক্ষের কাছ থেকে উদ্ধার হওয়া চার একর জমিতে ইতপূর্বে সৃজিত বাগান করা হয়। দ্বিতীয় বারের মত ওই জমি স্থায়ী ভাবে গেইট তৈরি করে জবর দখল করার চেষ্ট্রা করছিলো তারা। খবর পেয়ে গেইট ভেঙ্গে বনের জমি উদ্ধার করা হয়েছে। বনকর্মীদের উপস্থিতি টের পেয়ে জবর দখলকারীরা পালিয়ে যায়।

ট্যাগ: bdnewshour24 শ্রীপুর হামীম গ্রুপ