banglanewspaper

সদ্য ঘোষিত জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের হঠাৎ করে রওশন এরশাদের বাসায় গিয়েছিলেন। এসময় রওশন এরশাদের আশীর্বাদ দেন জিএম কাদের।

শনিবার (২০ জুলাই) দুপুর ২টার দিকে প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের স্ত্রী রওশন এরশাদের বাসায় যান ছোট ভাই জিএম কাদের। সেখানে তিনি প্রায় দুই ঘণ্টা অবস্থান করেন।

জাতীয় পার্টির একটি সূত্র জানায়, শনিবার দুপুর ২টা থেকে সাড়ে চারটা পর্যন্ত সেখানে অবস্থান করেন জিএম কাদের। তারা দুপুরের খাবার খান একসঙ্গে। এ সময় জাপার প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী ও যুগ্ম-মহাসচিব হাসিবুল ইসলাম জয় ছিলেন। তবে, তাদের ছাড়াই রওশনের সঙ্গে একান্তে কথা বলেন জিএম কাদের।

জানতে চাইলে জিএম কাদের বলেন, ‘ভাবি আমাকে আর্শীবাদ করে দিয়েছেন। তিনি আমার মাতৃতুল্য। তিনি জাতীয় পার্টিরও অভিভাবক। তার পরামর্শেই পার্টিকে এগিয়ে নিয়ে যাবো।’

একইসঙ্গে রওশন এরশাদ সংসদ ও পার্টিতে সম্মানের জায়গায় থাকবেন বলেও জানান তিনি।

এর আগে বৃহস্পতিবার (১৮ জুলাই) রাজধানীর বনানীতে এক সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে জাতীয় পার্টির (জাপা) প্রতিষ্ঠাতা হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে তার ভাই জিএম কাদেরকে জাতীয় পার্টির চেয়ারম্যান ঘোষণা করেন দলটির মহাসচিব মসিউর রহমান রাঙ্গাঁ।

সংবাদ সম্মেলনে মহাসচিবের পাশেই ছিলেন নতুন চেয়ারম্যান জি এম কাদের। তবে এসময় দেখা যায়নি এরশাদের স্ত্রী ও দলের সিনিয়র কো চেয়ারম্যান রওশন এরশাদকে।

পরের দিন শুক্রবার (১৯ জুলাই) বিকেলে জিএম কাদেরের চেয়ারম্যান হওয়ার বিরোধিতা করে রওশনের নেতৃত্বে দলের জ্যেষ্ঠ নেতারা বিবৃতি দেন।

(জিএম) কাদেরকে জাতীয় পার্টির চেয়ারম্যান ঘোষণার একদিন পরেই পাল্টা বিবৃতিতেদলের সিনিয়র কো-চেয়ারমান ও সংসদের বিরোধী নেতা রওশন এরশাদসহ জ্যেষ্ঠ নেতারা বলেন, ‘জিএম কাদের দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আছেন। তিনি দলীয় ফোরামে সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত এ দায়িত্ব পালন করবেন।

কিন্তু হুট করে আলাপ আলোচনা ছাড়া তাকে নতুন চেয়ারম্যান ঘোষণা হটকারিতা। কারণ তাকে জাপার চেয়ারম্যান করার বিষয়ে কোন সিদ্ধান্ত হয়নি। গঠনতন্ত্র অনুযায়ী দলীয় ফোরামে সিদ্ধান্ত না হওয়ায় কাদের জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন।’

ট্যাগ: bdnewshour24 রওশন জিএম কাদের