banglanewspaper

প্রিয়া সাহার বিরুদ্ধে এখনই রাষ্ট্রদ্রোহের মামলা করা হবে না বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি জানান, সবার আগে প্রিয়া সাহার বক্তব্য শুনবে সরকার, এরপর তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

রোববার (২১ জুলাই) দুপুর ১২ টায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মেট্রোরেল সংক্রান্ত এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন মন্ত্রী।

প্রধানমন্ত্রীর বরাত দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাদের বলেন, ‘প্রিয়াকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেওয়া হবে। তার মার্কিন যুক্তরাষ্ট্রে গিয়ে ট্রাম্পের সঙ্গে সাক্ষাতে কথা বলার বিষয়টি এবং এর পেছনে কোন ষড়যন্ত্র আছে কি না সেসব বিষয় এখনো পরিষ্কার নয়।’

এর আগে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী জানিয়েছিলেন প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা হবে। তবে ওবায়দুল কাদের জানান, এখনই রাষ্ট্রদ্রোহ মামলা করা হচ্ছে না। এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আইনমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীকে নির্দেশনা দিয়েছেন। সে অনুযায়ীই ব্যবস্থা নেওয়া হবে।

বুধবার (১৭ জুলাই) হোয়াইট হাউজে আয়োজিত এক অনুষ্ঠানে ধর্মীয় নিপীড়নের শিকার বিশ্বের ১৯টি দেশের ২৭ জনের সঙ্গে কথা বলেন ট্রাম্প। এই ২৭ জনের মধ্যে ছিলেন বাংলাদেশি আইনজীবী প্রিয়া সাহা ও কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প থেকে যাওয়া এক রোহিঙ্গা নাগরিক।

এই কথোপকথনের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। সেখানে প্রিয়া সাহাকে বাংলাদেশে সংখ্যালঘুদের অবস্থা সম্পর্কে ডোনাল্ড ট্রাম্পের কাছে অভিযোগ করতে দেখা গেছে। এমনকি বাংলাদেশের সংখ্যালঘুদের বাঁচাতে তিনি ট্রাম্পকে অনুরোধও করেন।

ট্যাগ: bdnewshour24 কাদের