banglanewspaper

আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে দুটি ম্যাচে অংশ নিয়েছিলেন মোহাম্মদ মিঠুন, এনামুল হক বিজয়, সাব্বির রহমান ও ফরহাদ রেজা। তাই দলের সঙ্গে প্রথম বহরে যেতে পারেননি শ্রীলঙ্কায়। তিন ম্যাচ সিরিজের অংশ নিতে সোমবার (২২ জুলাই) ঢাকা ছেড়েছেন এই চার ক্রিকেটার।

দুপুর পৌনে একটায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ফ্লাইটটি কলম্বোর উদ্দেশে ছেড়ে যায়।

এদিন শ্রীলঙ্কার স্থানীয় সময় দুপুরে আর প্রেমাদাসা স্টেডিয়ামে অনুশীলন করার কথা রয়েছে বাংলাদেশ দলের। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে টাইগারদের। 

মঙ্গলবার (২৩ জুলাই) বাংলাদেশ সময় দুপুর তিনটায় শুরু হবে ম্যাচটি। প্রতিপক্ষ শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশ। তার আগে আজ বিকেলে হোটেল তাজ সমুদ্রে সাংবাদিকদের সঙ্গে কথা বলবেন দলের অধিনায়ক তামিম ইকবাল ও কোচ খালেদ মাহমুদ সুজন।

এদিকে রবিবার দলের সঙ্গে যোগ দিয়েছেন পেসার রুবেল হোসেন। আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে একটি ম্যাচে অংশ নেয়ায় একদিন পর দলের সঙ্গে যোগ দিয়েছেন তিনি।

এর আগে শনিবার বিকেলে তামিম, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান ও মোসাদ্দেক হোসেন সৈকত প্রথম বহরে কলম্বো পৌঁছান।
এদিন রাতে ভারত থেকে দলের সঙ্গে যোগ দেন তাসকিন রহমান ও তাইজুল ইসলাম। দুজনই ভারতের মিনি রঞ্জি ট্রফিতে বিসিবি একাদশের হয়ে অংশ নিয়েছিলেন।

আগামী ২৬ জুলাই থেকে প্রথম ওয়ানডে দিয়ে শুরু হবে সিরিজটি। বাকি দুই ম্যাচ ২৮ ও ৩১ জুলাই। প্রতিটি ম্যাচ প্রেমাদাসা স্টেডিয়ামেই আয়োজন করা হবে।

বাংলাদেশ স্কোয়াড
তামিম ইকবাল (অধিনায়ক), এনামুল হক বিজয়, সৌম্য সরকার, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, ফরহাদ রেজা, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম ও তাসকিন রহমান।

ট্যাগ: bdnewshour24 শ্রীলঙ্কা মিঠুন বিজয় সাব্বির