banglanewspaper

ঈশাত জামান মুন্না, লালমনিরহাট: লালমনিরহাট জেলা পুলিশ সুপার এর বিশেষ নির্দেশে চলমান গলাকাটা- কাল্লাকাটা বা ছেলেধরা নিয়ে গুজবে কান না দিতে এবং এ ধরনের গুজব না ছড়ানোর জন্য জনসাধারণকে আহ্বান জানিয়েছে কালীগন্জ থানা পুলিশ।

পাশাপাশি কাউকে সন্দেহজনক মনে হলে পুলিশকে খবর দিতে এবং আইন নিজের হাতে তুলে না নেওয়ারও আহ্বান জানানো হয়েছে।

সম্প্রতি ‘পদ্মা সেতু তৈরীতে শিশুর মাথা লাগবে’- এমন গুজবের প্রেক্ষিতে দেশব্যাপি গণপিটুনি দেওয়ার ঘটনা গত কিছুদিন ধরে ঘটছে। যার আতঙ্ক লালমনিরহাট জেলা জুড়েও ছড়িয়ে পড়ে।

গুজব প্রতিরোধে ইতিমধ্যে জেলা পুলিশ সুপার এর নির্দেশে ব্যপক সচেতনামূলক কার্যক্রম হাতে নিয়েছে কালীগন্জ থানা পুলিশ ও কমিউনিটি পুলিশিং ইউনিট।

তারই ধারাবাহিকতায় অদ্য রোজ বৃহস্পতিবার গুজবে কান না দেয়া এবং আইন নিজের হাতে তুলে  না নেওয়ার জন্যে লালমনিরহাট জেলার কালীগঞ্জ থানার গোড়ল  ও চন্দ্রপুর ইউনিয়নের বিভিন্ন বাজারে ও শিক্ষাপ্রতিষ্টানে সচেতনতা মূলক সভা ও লিফলেট বিতরন করেন চন্দ্রপুর ইউনিয়ন এর দায়ীত্বরত উপ পরিদর্শক এসআই তুষার কান্তি রায় ও সহকারী উপ পরিদর্শক এএসআই মইনুল ইসলাম।

এসময় তাদের সাথে আরো উপস্থিত ছিলেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষিকাবৃন্দ। 

গুজবের বিষয়ে বালাপাড়া উচ্চ বিদ্যালয় এর সহকারী শিক্ষক আনিসার রহমান জানান ব্যপক সচেতনতার কারনে বর্তমানে বিদ্যালয়ে শিক্ষার্থীর উপস্থিতি বৃদ্ধি পেয়েছে।

ট্যাগ: bdnewshour24 গুজব কালীগঞ্জ থানা