banglanewspaper

খান মোঃ আসাদ উল্লাহ, ববি প্রতিনিধিঃ ডেঙ্গু, চিকনগুনিয়া ও ম্যালেরিয়া প্রতিরোধে বরিশাল বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলে শিক্ষার্থী ও কর্মকর্তা, কর্মচারীদের মাঝে কয়েল বিতরণ করা হয়েছে। বিনামূল্যে জনপ্রতি ১০ প্যাকেট করে মশার কয়েল পেয়েছে আবাসিক শিক্ষার্থীরা। 

গতকাল ২৪ জুলাই (বুধবার) সকালে বিশ্ববিদ্যালয়ের শেখ হাসিনা হলে ছাত্রীদের হাতে কয়েল তুলে দিয়ে এই কর্মসূচীর উদ্ধোধন করা হয়।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের প্রফেসর ও মশা গবেষক প্রফেসর ড. কবিরুল বাশারের ব্যক্তিগত উদ্যোগে সাড়া দিয়ে সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে এসিআই কোম্পানি এই কর্মসূচীতে অংশ নেয়।

তার অংশ হিসেবে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে মশার কয়েল বিতরণ করা হয়েছে। ব্যতিক্রমী কর্মসূচী নিয়ে সাধারণ মানুষের ও ছাত্রদের মাঝে মশা বাহিত রোগ ও তার প্রতিকার সম্পর্কে জনসচেতনতা তৈরির জন্য মশার কয়েল বিতরণ করা হয়।

বরিশাল বিশ্ববিদ্যালয়ে এই কর্মসূচী বাস্তবায়নে শেখ হাসিনা হলের প্রভোস্ট সমাজ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক দিল আফরোজ খানম অগ্রগণ্য ভূমিকা পালন করেন।

শেখ হাসিনা হলের প্রভোস্ট জানান, "ডেঙ্গু, ম্যালেরিয়া ও চিকুনগুনিয়া রোগ তথা মশা বাহিত রোগ থেকে রক্ষা পাওয়া ও জনসচেতনতা তৈরির জন্য বরিশাল বিশ্ববিদ্যালয়ে এই কর্মসূচী বাস্তবায়ন করা হয়েছে ।"

ট্যাগ: bdnewshour24 বরিশাল বিশ্ববিদ্যালয়