banglanewspaper

নাটোর প্রতিনিধি: নাটোরে জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে স্কুল ভিত্তিক অনুর্দ্ধ-১৬ স্কুল ফুটবল লীগ উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার বিকেলে শংকর গোবিন্দ চৌধুরী ষ্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে এ টুর্নামেন্টের উদ্বোধন করেন নাটোর-নওগাঁ সংরক্ষিত আসনের সংসদ সদস্য ও ধর্ম মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য রত্মা আহমেদ।

জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন, নাটোর জেলা পরিষদের চেয়ারম্যান এড.সাজেদুর রহমান খান, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি ও নাটোর জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক সৈয়দ মোস্তাক আলী মুকুল। প্রধান অতিথি রত্না আহমেদ বলেন, ‘ক্রিকেটের পাশাপাশি ফুটবল খেলাকে  গুরুত্ব দিচ্ছে বর্তমান সরকার।’ তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন মাদক মুক্ত ক্রীড়াঙ্গন গড়তে সবাইকে একসাথে কাজ করার আহবান জানান।

এ টুর্নামেন্ট প্রসঙ্গে নাটোর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সৈয়দ মোস্তাক আলী মুকুল বলেন, ‘ফুটবল খেলায় আগ্রহী করে তুলতে এবং ভালমানের ফুটবলার তৈরী করতে জেলা ক্রীড়া সংস্থা প্রতিবছরই এই লীগের আয়োজন করে থাকে। ফুটবল খেলায় আগ্রহী করে তুলতে আমরা খেলোয়ারদের বিনা পয়সায় সারা বছর প্রশিক্ষণের ব্যবস্থার পাশাপাশি মাস ব্যাপি আবাসিক ক্যাম্প আয়োজন করে থাকি। তাছাড়া জার্সিও আমরা দিচ্ছি। আশা করছি এই ধরনের লীগ নিয়মিত আয়োজন করতে পারলে দেশের ফুটবল অঙ্গন চাঙ্গা হবে। ফুটবলের যে সংকট রয়েছে, সেটা দুর হবে।’

এ টুর্নামেন্টে চারটি গ্রুপে ১৬ টি দল অংশগ্রহন করছে। দলগুলো হচ্ছে, খুবজীপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়, লালপুর শ্রী সুন্দরী পাইলট মডেল উচ্চ বিদ্যালয়, পারভীন পাবলিক হাই স্কুল, নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয়, পাইকোরদোল এস সি উচ্চ বিদ্যালয, শের-ই-বাংলা উচ্চ বিদ্যালয়, পুলিশ লাইনস্ স্কুল এন্ড কলেজ, নাটোর সরকারি বালক উচ্চ বিদ্যালয, দিঘাপতিযা পি এন উচ্চ বিদ্যালয়, মহারাজা জে এন স্কুল এন্ড কলেজ, গ্রীন একাডেমী উচ্চ বিদ্যালয়, সিংড়া দমদমা পাইলট উচ্চ বিদ্যালয় ও কলেজ, চাঁচকৈড় নাজিম উদ্দিন স্কুল এন্ড কলেজ, সেন্ট জোসেফ স্কুল এন্ড কলেজ, আমতলী উচ্চ বিদ্যালয় এবং ছাতনী উচ্চ বিদ্যালয়। 

ট্যাগ: bdnewshour24 নাটোর