banglanewspaper

আজ (সোমবার) থেকে রাজধানীর শিক্ষা প্রতিষ্ঠানে বিনামূল্যে এরোসল স্প্রে বিতরণ করা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

মেয়র খোকন বলেন, ডেঙ্গু পরিস্থিতি উদ্বেগজনক। প্রতিদিনই ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে। তবে আমরা জান প্রাণ দিয়ে চেষ্টা করছি যাতে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা যায়। ইতোমধ্যে উল্লেখযোগ্য সংখ্যক রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। আগামীকাল থেকে শিক্ষা প্রতিষ্ঠানগুলিতে বিনামূল্যে এরোসল স্প্রে বিতরণ করা হবে।

গতকাল রোববার (২৮ জুলাই) সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসাধীন ডেঙ্গু রোগীদের অবস্থা সরেজমিন পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন মেয়র খোকন।

হাসপাতালের পরিচালক প্রফেসর উত্তম কুমার বড়ুয়াসহ সংশ্লিষ্ট চিকিৎসকরা এবং ডিএসসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগে‌ডিয়ার জেনারেল শ‌রিফ আহমেদ এ সময় উপস্থিত ছিলেন।

মেয়র সাঈদ হাসপাতালের পুরুষ ও শিশু ওয়ার্ডে চিকিৎসাধীন ডেঙ্গু আক্রান্ত রোগীদের শারীরিক অবস্থার সার্বিক খোঁজ নেন।

এ সময় রোগী বৃদ্ধির খবর প্রকাশের পাশাপাশি সুস্থ হয়ে ফিরে যাওয়াদের খবরও প্রকাশের জন্য মেয়র গণমাধ্যম কর্মীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন এতে মানুষের মাঝে সুস্থতার বিষয়ে বিশ্বাস ফিরে আসবে।

সকল মহলের সম্মিলিত প্রচেষ্টার ফলে জনসাধারণের মধ্যে সার্বিকভাবে সচেতনতা বৃদ্ধি পাচ্ছে এটা আশাব্যঞ্জক বলে মেয়র সাঈদ খোকন এ সময় উল্লেখ করেন। তিনি বলেন, সবার সম্মিলিত প্রচেষ্টায় অচিরেই আমরা নগরীকে ডেঙ্গুমুক্ত করতে সক্ষম হবো।

ট্যাগ: bdnewshour24 ডিএসসিসি