banglanewspaper

আসন্ন বিপিএলে রংপুর রাইডার্সে খেলেবেন সাকিব আল হাসান। তিন মৌসুম পর ঢাকা ডায়নাইমাইটস ছেড়ে নতুন দলে যোগ দিলেন বিশ্বসেরা অলরাউন্ডার। যেখানে কোচের দায়িত্বে আছেন  সাবেক অস্ট্রেলীয়  ক্রিকেটার টম মুডি। নতুন দলে পুরোনো কোচের সঙ্গে কাজ করার জন্য বেশ মুখিয়ে তিনি।

আজ বুধবার দুপুরে রংপুর রাইডার্সের ফ্র্যাঞ্চাইজি বসুন্ধরা গ্রুপের সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি করে ফেলেছেন সাকিব। আপাতত এক বছরের চুক্তিতে রংপুর রাইডার্সে যোগ দিলেন তিনি।

গত কয়েক মৌসুম সানরাইজার্স হায়দরাবাদের কোচের দায়িত্বে আছেন মুডি। গত দুই আসরে অরেঞ্জ আর্মিদের হয়ে খেলছেন সাকিবও। সেই সুবাদে মুডির সঙ্গে কাজ করার বেশ অভিজ্ঞতা আছে তাঁর। আইপিএলের পর এবার দেশের মাটিতে একই কোচের সঙ্গে কাজ প্রসঙ্গে সাকিব বলেন, ‘এই দলের দায়িত্বে টম মুডিও আছেন। আমরা একসঙ্গে হায়দরাবাদে কাজ করেছি। দলের বেশির ভাগ দায়িত্ব তিনি পালন করবেন। আমার দায়িত্ব থাকবে, বাকিদের থেকে কীভাবে সেরাটা বের করে আনা যায় সেটা চেষ্টা করা। অধিনায়ক হিসেবে সেই দায়িত্ব আমি আগেও পালন করে এসেছি। সবার সঙ্গে পরিচয়ও আছে, তাই খুব একটা সমস্যা হবে বলে মনে হয় না।‘

বিপিএল দেশের ক্রিকেটে অন্য মাত্রা যোগ করেছে। আন্তর্জাতিক ক্রিকেটের পাশাপাশি ঘরোয়া লিগটিতেও ভক্তদের উন্মাদনার কমতি নেই। সাকিব মনে করেন, বিগত আসরগুলোর তুলনায় এই আসরে ভক্তদের উন্মাদনা আরো বেশি থাকবে। সাকিবের কথায়,’ আমি তো চাই সবার মধ্যে উন্মাদনা বাড়ুক। কারণ এটা আমাদের দেশের ক্রিকেটে ভূমিকা রাখবে। এখন সবাই বিপিএলের জন্য আগ্রহ প্রকাশ করে, যেটা কয়েকবছর আগেও ছিল না। বিসিবির প্রতি কৃতজ্ঞ যে তারা বড় বড় খেলোয়াড়দের বিপিএলে নিয়ে আসছে।‘

উল্লেখ্য, জাঁকজমকপূর্ণ উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে আগামী ৩ ডিসেম্বর পর্দা উঠবে বিপিএলের সপ্তম আসরের। আর ব্যাটে-বলের লড়াই শুরু হবে ৬ ডিসেম্বর।

২০১৬ সালের বিপিএল থেকে ঢাকা ডাইনামাইটসের হয়ে খেলেছেন সাকিব। সে বছর তাঁর অধীনে শিরোপা জিতেছিল ফ্র্যাঞ্চাইজিটি। গেল দুই আসরেও ঢাকাকে ফাইনালে নিয়ে গিয়েছেন সাকিব। তবে ফাইনালে ব্যর্থতায় আর শিরোপা এনে দিতে পারেননি। দীর্ঘদিন পর এবার নতুন জার্সিতে দেখা যাবে দেশসেরা ক্রিকেটারকে। অবশ্য এর আগেও ২০১৫ সালে রংপুরের জার্সিতে খেলেছিলেন সাকিব।

সাকিব ছাড়া এখন পর্যন্ত দলবদল করেছেন তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। এবারের বিপিএল মৌসুমের জন্য কুমিল্লা ছেড়ে খুলনা টাইটান্সে যোগ দিয়েছেন তামিম ইকবাল। আর চিটাগং ভাইকিংস ছেড়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্সে যোগ দিয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

ট্যাগ: bdnewshour24 সাকিব