banglanewspaper

ভারতীয় দলের কোচ হিসেবে একজন দক্ষ ব্যক্তিকে খুঁজছে দেশটির ক্রিকেট বোর্ড-বিসিসিআই। যিনি ভালো পরিকল্পনা সাজাতে পারবেন। কোচ হিসেবেও হবেন অত্যন্ত উঁচু দরের। সেইসঙ্গে কোহলি-রোহিতদের মতো তারকাদের সামলাতে পারার মতো যথেষ্ট অভিজ্ঞতাও থাকতে হবে।

কপিল দেব এবং অংশুমান গায়কোয়াড় একসময় কোচ ছিলেন ভারতীয় দলের। সেই অভিজ্ঞতাকে এবার কোচ বাছাইয়ের ক্ষেত্রে তারা কাজে লাগাতে চান।

ওয়েস্ট ইন্ডিজ সফর পর্যন্ত রবি শাস্ত্রী ও অন্য কোচিং স্টাফদের সঙ্গে চুক্তি বাড়িয়েছে ভারত। এই সফরের মধ্যেই নতুন কোচ বেছে নেয়ার কাজটা সেরে ফেলতে চায় বিসিসিআইয়ের ক্রিকেট অ্যাডভাইসরি কমিটি।

বেশ হাই-প্রোফাইল কিছু প্রার্থী ভারতের কোচ হতে চেয়ে আবেদন করেছেন। যাদের মধ্যে আছেন মাহেলা জয়বর্ধনে, টম মুডি, গ্যারি কারস্টেন ও মাইক হেসনের মতো ব্যক্তিত্ব। ভারতীয়দের মধ্যে হেড কোচ হতে চেয়ে আবেদন করেছেন রবিন সিং ও লাল চাঁদ রাজপুত। ব্যাটিং কোচ হতে চেয়ে আবেদন করেছেন প্রভিন আমরে।

কোচ হওয়ার জন্য আবেদনের সময়সীমা শেষ হয়েছে গত মঙ্গলবার। কিন্তু ভারতীয় দলের কোচের লোভনীয় পদের জন্য আসলে কতজন আবেদন করেছেন? সংখ্যাটা চমকে ওঠার মতোই।

বেঙ্গালোর মিরর নিশ্চিত করেছে, ভারতের কোচ হওয়ার জন্য আবেদন করেছেন মোট ২০০০ জন। পত্রিকাটি এটিও বলছে, এতো প্রার্থী আবেদন করলেও রবি শাস্ত্রীকে চ্যালেঞ্জ করার মতো প্রার্থী খুব কমই আছে।

মিরর আরও জানাচ্ছে, মাহেলা জয়বর্ধনে নিজে আবেদন করেছেন। তবে অধিকাংশই আবেদন করেছেন নিজের এজেন্টের মাধ্যমে। প্রার্থী বেশি হওয়ায় সংক্ষিপ্ত তালিকা করতে একটু সময় নিচ্ছে বিসিসিআই। তবে একটা বিষয় নিশ্চিত করছে পত্রিকটি, সেটা হল- অন্য কোচদের নিয়ে এখনো কিছু না হলেও ফিল্ডিং কোচ হিসেবে সাউথ আফ্রিকার সাবেক জন্টি রোডস প্রায় ঠিক হয়ে গেছেন।

নতুন কোচ বাছাইয়ের জন্য আগামী ১৪ এবং ১৫ আগস্ট থেকে সাক্ষাতকার শুরু হবে বলে জানাচ্ছে বেঙ্গালোর মিরর।

ট্যাগ: bdnewshour24 ভারত