banglanewspaper

শ্রীলঙ্কা থেকে আজ বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল পৌনে ৮টায় দেশের পথে উড়াল দেওয়ার কথা ছিল বাংলাদেশ দলের। যথাসময়ে বিমানবন্দরে হাজির হন তামিমরা। কিন্তু শ্রীলঙ্কান বিমানে চড়ার পর খারাপ খবর শুনতে হয় তাঁদের। টাইগারদের বহনকারী শ্রীলঙ্কা এয়ারলাইন্সের ফ্লাইট ইউএল-১৮৯-এ যান্ত্রিক গোলযোগ দেখা দেয়। তাতে সফরকারীদের ফ্লাইট ছাড়তে প্রায় তিন ঘণ্টা দেরি হয়েছে।

একই বিমানে জাতীয় দলের ক্রিকেটারদের সঙ্গে ছিলেন বিসিবির বিভিন্ন কর্মকর্তাও। গোলযোগ প্রসঙ্গে পাইলট জানান, বিমানের বাঁ উইংয়ে সমস্যা দেখা দিয়েছে। যে কারণে নির্ধারিত সময়ে উড়াল দেওয়া সম্ভব হয়নি।

পাইলটের ঘোষণায় আতঙ্কিত না হলেও নির্ধারিত সময়ে বিমান না ছাড়ায় বেশ উদ্বিগ্ন হয়ে পড়েন ক্রিকেটাররা। পরে বাংলাদেশ দলের জন্য নতুন একটি ফ্লাইট দেওয়া হয়। সেটি টাইগারদের নিয়ে বাংলাদেশ সময় সকাল ১০টা ৫০ মিনিটে ঢাকার পথে রওনা হয়। সবকিছু ঠিকঠাক থাকলে বাংলাদেশ দলকে বহনকারী বিমান দুপুর আড়াইটার সময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে।

বিশ্বকাপ শেষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে শ্রীলঙ্কায় পাড়ি দেয় বাংলাদেশ। তবে বিশ্বকাপের ব্যর্থতা লঙ্কান সিরিজেও ধারাবাহিক ছিল। যার ফল, আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের নিচের দিকের দল শ্রীলঙ্কার কাছে হোয়াইটওয়াশ। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে বাংলাদেশ হেরেছে যথাক্রমে ৯১ রানে, সাত উইকেটে এবং গতকাল শেষ ম্যাচে ১২২ রানে।   

ট্যাগ: bdnewshour24 শ্রীলঙ্কা