banglanewspaper

কলকাতার নায়কদের মধ্যে এই মুহূর্তে সবচেয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন যিশু সেনগুপ্ত। সমানে কাজ করছেন টলিউড ও বলিউডে। পাশাপাশি করছেন বিভিন্ন অনুষ্ঠান উপস্থাপনা। বলিউড পরিচালক ও প্রযোজক মহেশ ভাটের ‘সড়ক ২’ ছবিতে তিনি অভিনয় করছেন, এ খবর বেশ পুরনো। ইতোমধ্যে এ ছবির শুটিংও শেষ হয়েছে। যেখানে তার সহশিল্পী আলিয়া ভাট, পূজা ভাট ও সঞ্জয় দত্ত।

‘সড়ক ২’-এর কাজ শেষ হলেও যিশু এখনও মুম্বাইতেই রয়েছেন। কারণও খুব বড়। ‘ডার্টি পিকচার’ খ্যাত বলিউড অভিনেত্রী বিদ্যা বালান শকুন্তলা দেবীর যে বায়োপিকে নাম ভূমিকায় অভিনয় করছেন, সেখানে শকুন্তলা দেবীর স্বামীর ভূমিকায় নাকি অভিনয় করবেন যিশু। অর্থাৎ রুপালি পর্দায় তিনি আরও একবার কোনও বলিউড নায়িকার স্বামীর চরিত্রে অভিনয় করতে চলেছেন।  

এ ব্যাপারে যিশু জানান, কথাবার্তা পাকা হয়ে থাকলেও এখনও তিনি চুক্তিবদ্ধ হননি। তাই এ ব্যাপারে বিস্তারিত কিছু বলতে পারছেন না। তবে টলিউড সুত্রে খবর, পরিচালক এবং প্রযোজকদের কাছে বিদ্যা বালানের স্বামীর ভূমিকার জন্য যিশুই নাকি সবচেয়ে বেশি পছন্দের। যেহেতু শকুন্তলা দেবীর জীবনের অনেকটা বছর কলকাতায় কাটে, তাই তার স্বামীর চরিত্রের জন্য যিশুকে একেবারে পারফেক্ট মনে করেন তারা।

বলিউডে যিশুকে শেষ দেখা গিয়েছিল ‘মণিকর্ণিকা: দ্য কুইন অব ঝাঁসি’ ছবিতে। যেখানে যিশু ছিলেন ঝাঁসির রানি কঙ্গনা রানাওয়াতের স্বামী গঙ্গাধর রাওয়ের ভূমিকায়। বেশ প্রশংসিতও হন। কাজেই বলিউডে যিশু আর এখন নতুন নন। তার বলিউড যাত্রা শুরু হয়েছিল পরিচালক শ্যাম বেনেগলের জাতীয় পুরস্কারপ্রাপ্ত ছবি ‘নেতাজি সুভাষচন্দ্র বোস দ্য ফরগটেন হিরো’ দিয়ে। ২০০৪ সালে মুক্তি পেয়েছিল ছবিটি।  

এরপর রানি মুখার্জীর বিপরীতে ‘মর্দানি’ ছবিতে তিনি অভিনয় করেন। আদিত্য চোপড়া প্রযোজিত, প্রদীপ মুখোপাধ্যায় পরিচালিত ছবিটি ছিল হিউম্যান ট্র্যাফিকিং নিয়ে। সেখানে রানি একজন সৎ পুলিশ অফিসারের ভূমিকায় অভিনয় করেন। যিনি এই নোংরা চক্রান্ত ভেঙে দেন। তার স্বামী ডক্টর বিক্রম রায়ের ভূমিকায় অভিনয় করেন যিশু। সেখানে যিশুর ন¤্র অথচ দৃঢ় অভিনয় নজর কাড়ে সকলের।

এরপর যিশুকে দেখা যায় সুজিত সরকারের সুপারহিট ছবি ‘পিকু’তে। আমাশায় ভোগা এক বাঙালির চরিত্রে অভিনয় করেন তিনি। তার গার্লফ্রেন্ড ছিলেন দীপিকা পাডুকোন। সেখানেও যিশুর সূক্ষ্ম কমিক টাইমিং মন কাড়ে দর্শকদের। দীপিকা তো বটেই, সে ছবিতে অমিতাভ বচ্চন এবং ইরফান খানের মতো তারকাদের সঙ্গেও পাল্লা দিয়ে অভিনয় করেছিলেন যিশু।

ট্যাগ: bdnewshour24 বিদ্যা