banglanewspaper

রাজধানীসহ সারা দেশে ভয়াবহ রূপ ধারণ করেছে মশাবাহিত ডেঙ্গুজ্বর। এ অবস্থায় মশা তাড়ানোর জনপ্রিয় অয়েন্টমেন্ট ওডোমস এর চাহিদা অনেক বেড়ে গেছে। আর সে সুযোগকেই কাজে লাগাচ্ছে কিছু অসাধু ব্যবসায়ী।

মাত্র ১২৫ টাকার ওডোমস কেউ কেউ বিক্রি করছেন ৩০০ থেকে ৫০০ টাকায়।

তিন থেকে চারগুণ বেশি দামে ওডোমস বিক্রির অভিযোগে রাজধানীর পাঁচটি ফার্মেসিকে এক লাখ টাকা করে ৫ লাখ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। একইসঙ্গে ফার্মেসিগুলোকে সাময়িকভাবে বন্ধ করে দেয়া হয়েছে।

রোববার বিকেলে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণের অধিদফতরের উপ-পরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ারের নেতৃত্বে রাজধানীর কলাবাগানের বিভিন্ন ফার্মেসিতে ক্রেতা সেজে ছদ্মবেশে অভিযান চালায় অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের বাজার তদারকি দল।

এতে অংশ নেন সহকারী পরিচালক আফরোজা রহমান ও আব্দুল জব্বার মণ্ডলসহ অন্য কর্মকর্তারা।

এ সময় কলাবাগানের দেশ ফার্মা, সুইস ফার্মা, মাই ফার্মা, এবং গুলশান-২ এর ইউনিমার্ট ফার্মেসিতে ওষুধটি বেশি দামে বিক্রির প্রমাণ পাওয়ায় ফার্মেসিগুলো সাময়িকভাবে বন্ধ করে দেয়া হয়।

এ বিষয়ে জানতে চাইলে মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, আমরা তিনটি ফার্মেসিতে বেশি দামে ওডোমস বিক্রি করতে দেখেছি। ১২৫ টাকার ওডোমস কেউ কেউ ৩০০ থেকে ৫০০ টাকায়ও বিক্রি করছেন। এটা তো হতে পারে না। এছাড়া আমরা যখন ক্রেতা সেজে ওষুধ কিনেছি তখন ফার্মেসিগুলো আমাদের কোনো রশিদও দেয়নি। এটাও একটি অপরাধ।

তিনি আরও বলেন, দেশে একটি সমস্যা তৈরি হলেই কিছু ব্যবসায়ী সে সংক্রান্ত পণ্যের দাম বাড়িয়ে দেন। এটা তো মানা যায় না। আপাতত ফার্মেসিগুলো বন্ধ করেছি। সোমবার ফার্মেসিগুলোর মালিকদের অফিসে ডেকেছি। জরিমানা তো হবেই, সঙ্গে এদের বিরুদ্ধে আর কী ব্যবস্থা নেয়া যায় তা সিদ্ধান্ত হবে।

ট্যাগ: bdnewshour জরিমানা