banglanewspaper

আন্তর্জাতিক ক্রিকেটে অবসরের ৪ বছর পর এবার সবধরনের ক্রিকেটকে বিদায় জানালেন নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ব্র্যান্ডন ম্যাককালাম।

বর্তমানে তিনি কানাডায় অনুষ্ঠিত গ্লোবাল টি-২০তে খেলছেন। টরন্টো ন্যাশনালসকে প্রতিনিধিত্ব করা এই তারকার এটিই ক্যারিয়ারের শেষ টুর্নামেন্ট হয়ে থাকবে।

অবসর প্রসঙ্গে ম্যাককালাম বলেন, ‘গত ২০ বছরের পেশাদারি ক্যারিয়ার নিয়ে আমি গর্বিত। আমি স্বপ্নের থেকেও বেশি পেয়েছি। তবে সাম্প্রতিক সময়ে এটি কঠিন হয়ে যাচ্ছিল।’

মারকুটে এই ব্যাটসম্যান ২০১৫ সালে জাতীয় দল থেকে অবসরের পর বিশ্বব্যাপী ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টিতে পুরোপুরি জড়িয়ে পড়েন। আইপিএলে চেন্নাই সুপার কিংস, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু, বিগ ব্যাশে ব্রিসবেন হিট, বিপিএলে রংপুর রাইডার্স, পিএসএলে লাহোর কালান্ডার্স ও সিপিএলে ত্রিনবাগো নাইট রাইডার্সে হয়ে মাঠ মাতান।

আন্তর্জাতিকের বাইরে ক্যারিয়ারে ৩৭০টি টি-টোয়েন্টি খেলেছেন ম্যাককালাম। যেখানে ৭টি সেঞ্চুরি ও ৫৫টি ফিফটিতে তার রান সংখ্যা ৯৯২২। ক্যারিবিয়ান ব্যাটিং দানব ক্রিস গেইলের পরেই টি-টোয়েন্টিতে তার সর্বোচ্চ রান।

যদিও ৩০ আগস্ট থেকে ইউরো টি-টোয়েন্টি স্ল্যামে গ্লাসগো জায়ান্টসের আইকন ক্রিকেটার হিসেবে খেলার কথা ছিল ম্যাককালামের। তবে এই সিদ্ধান্তের পর সেখানে তাকে দেখা যাবে না।

ট্যাগ: bdnewshour24 ক্রিকেট ম্যাককালাম