banglanewspaper

জাহিদুল ইসলাম মেহেদী: প্রতিদিনই বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। দেখতে দেখতে প্রায় মহামারির রূপ নিয়েছে ডেঙ্গু জ্বর। তাই ডেঙ্গু জ্বরের সংক্রমণ রোধে সচেতনতা বৃদ্ধি করতে সুনাম দেবনাথ ব্লাড ফাউন্ডেশন ‘হবো না আতংকিত ডেঙ্গুতে, দেব না কান গুজবে’ স্লোগানে শুরু করেছে ডেঙ্গু প্রতিরোধ ও এডিস মশার প্রজননক্ষেত্র ধ্বংস করার লক্ষ্যে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান।

এতে ব্লাড ফাউন্ডেশন অংশগ্রহণ করেছে। ০৫-০৬ জুলাই সকাল ১০টা থেকে বরগুনা সদর পৌরসভার কলেজ এবং বেশকিছু বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে কয়েক হাজার লিফলেট বিতারন ও সচেতনতামূলক বক্তব্য দেন সুনাম দেবনাথ ব্লাড ফাউন্ডেশনের বন্ধুরা।

অ্যাডভোকেট সুনাম দেবনাথ ব্লাড ফাউন্ডেশন এর আয়োজনে বরগুনায়  ডেঙ্গু প্রতিরোধ ও এডিস মশার প্রজননক্ষেত্র ধ্বংস ও গুজব প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধি পরিষ্কার-পরিচ্ছন্নতা সপ্তাহব্যাপী অভিযান আজ দ্বিতীয় দিন।

ক্যালিক্স একাডেমি শিক্ষক আশিশ দাস বলেন, একমাত্র আমাদের সচেতনতা এবং পরিষ্কার–পরিচ্ছন্ন থাকার মাধ্যমেই ডেঙ্গু প্রতিরোধ সম্ভব।এছাড়াও কাস্পিয়া দেবনাথ বলেন, ‘আমাদের বাড়ির আশপাশ পরিষ্কার–পরিচ্ছন্ন রাখা আমাদের দায়িত্ব। আমরা যতই ছোট হই না কেন, পরিষ্কার–পরিচ্ছন্ন থাকা এবং অন্যকে শেখানো আমাদের দায়িত্ব। ক্লাসরুম, স্কুল প্রাঙ্গণ প্রতিদিন নিজেরাই পরিষ্কার করব।’

উপস্থিত ছিলেন, সুনাম দেবনাথ ব্লাড ফাউন্ডেশনের হোসেন মুরাদ, কাস্পিয়া দেবনাথ সবুজ মোল্লা, মেহেদি হাসান অনিক, সাগর কর্মকার, রেজা, জাহিদ, রাসেলসহ একঝাঁক তরুণ-তরুণী।

ট্যাগ: bdnewshour24 সুনাম দেবনাথ