banglanewspaper

বরগুনা প্রতিনিধি: বরগুনার আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডেঙ্গু জ্বর শনাক্ত ও পরীক্ষার কোন ব্যবস্থা নেই। এ কারনে জ্বরে আক্রান্ত অসংখ্য রোগীরা ভোগান্তির স্বীকার হচ্ছেন।

জানা গেছে, প্রতিদিন শতাধিক রোগী বিভিন্ন সমস্যা নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসেন। এর মধ্যে অনেকেই আসে জ্বর নিয়ে। কিন্তু ডেঙ্গু জ্বর পরীক্ষার জন্য এনএসওয়ান, এ্যান্টিবডি আইজিএম, এইচসিটি এবং সিবিসি কমপ্লিট বাট কাউন্ট পরীক্ষার কোনটাই এখানে হয় না।

এছাড়া ডেঙ্গু জ্বর শনাক্ত ও পরীক্ষার জন্য এমটি ল্যাবও নেই এ হাসপাতালে। একাধিক রোগীরা জানান, এ উপজেলার সরকারী হাসপাতালে ডেঙ্গু জ্বর পরীক্ষার নূনতম ব্যবস্থা নেই।

এ কারনে জ্বর নিয়ে হাসপাতালে আসা রোগীরা বাধ্য হয়ে বরগুনা জেনারেল হাসপাতাল, পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতাল ও বরিশাল শেরে- বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে পরীক্ষা করাচ্ছেন। এতে রোগীদের অর্থ ব্যয়সহ ভোগান্তি পোহাতে হচ্ছে।

আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জ্বর নিয়ে আসা  মোঃ  হানিফ, সোবাহান, শিশু মাহিনুর এর স্বজনরা জানান, আমরা এ হাসপাতালে এসেছি ডেঙ্গু জ্বর হয়েছে কিনা তা পরীক্ষা করতে। কিন্তু এখানে ডেঙ্গু জ্বর পরীক্ষা করার কোন ব্যবস্থা নেই। তাই বাধ্য হয়ে আমরা পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে যাচ্ছি।

এ ব্যাপারে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য প্রশাসক ডাঃ শংকর প্রসাদ অধিকারী মুঠোফোনে জানান, এখানে ডেঙ্গু জ্বর পরীক্ষার জন্য আপাদত কোন ব্যবস্থা নেই। এ ব্যাপারে উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করেছি আশাকরি আগামী এ সপ্তাহের মধ্যে এ হাসপাতালেই ডেঙ্গু জ্বরের পরীক্ষা করাতে পারবো।

ট্যাগ: bdnewshour24 আমতলী ডেঙ্গু পরীক্ষা