banglanewspaper

বরগুনা প্রতিনিধি: ডেঙ্গু প্রতিরোধ ও এডিস মশার প্রজননক্ষেত্র ধ্বংস ও গুজব প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধি পরিষ্কার-পরিচ্ছন্নতা উপলক্ষে সম্প্রতি ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করে অ্যাডভোকেট সুনাম দেবনাথ ব্লাড ফাউন্ডেশন।

বরগুনা প্রেসক্লাবে চত্বরে আয়োজিত ওই মেডিকেল ক্যাম্পে বিশেষজ্ঞ চিকিৎসকরা ডেঙ্গু জ্বরের সংক্রমণ রোধ বিষয়ের উপর চিকিৎসাপত্র ও পরামর্শ দেন।

ক্যাম্পে ডেঙ্গু জ্বরের সংক্রমণ রোগিকে বিশেষজ্ঞ চিকিৎসকেরা চিকিৎসাপত্র ও পরামর্শ প্রদান করা হবে। বিনামূল্যে রক্ত পরীক্ষা চিকিৎসাপত্র ও পরামর্শ প্রদান করা হবে।

মেডিকেল ক্যাম্পে চিকিৎসকের মাধ্যমে রোগিকে ডেঙ্গু জ্বরের চেক-আপসহ পরামর্শ প্রদান ‘আক্রান্তদের বিনামূল্যে চিকিৎসা সেবাসহ ঔষধপত্র ও মশারি সরবরাহ করা হবে।

আক্রান্ত রোগীকে বিভিন্ন ধরনের পরামর্শ প্রদান করা হবে। এছাড়া বিভিন্ন প্যাথলজি ও ইমেজিং পরীক্ষা-নীরিক্ষা ও ঔষধ উপকরন ফ্রিতে দেওয়া হবে।

অ্যাডভোকেট সুনাম দেবনাথ ব্লাড ফাউন্ডেশনের আয়োজনে বরগুনায় ডেঙ্গু প্রতিরোধ ও এডিস মশার প্রজননক্ষেত্র ধ্বংস ও গুজব প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধি পরিষ্কার-পরিচ্ছন্নতা সপ্তাহব্যাপী অভিযান আজ দ্বিতীয় দিন।

ক্যাম্প উদ্বোধন করেন বরগুনা পৌরসভার মেয়র শাহাদাত হোসেন, বিশেষ অতিথি ছিলেন জেলা মহিলা আওয়ামী লীগের মাধবী দেবনাথ, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্বাস হোসেন মন্টু মোল্লা, ৬ নং বুড়িরচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ছিদ্দিকুর রহমান, প্রেসক্লাব সভাপতি সবুজ মোল্লা, মেহেদি হাসান অনিক, সাগর কর্মকরসহ বরগুনা পৌরসভার কাউন্সিলরা।

ক্যাম্প পরিদর্শন করে অতিথিরা ব্যাপক উচ্ছাস প্রকাশ করেন। তারা সচেতনতা বৃদ্ধির জন্য সাধারণ জনগণকে আহবান জানান।

অনুষ্ঠানে শেষে সুনাম দেবনাথ এর পক্ষ থেকে পরিচ্ছন্নতা কর্মীদের মাঝে পরিচ্ছন্ন সামগ্রী তুলে দেন মাধবী দেবনাথ।

ট্যাগ: bdnewshour24 সুনাম দেবনাথ ব্লাড ফাউন্ডেশন