banglanewspaper

মাগুরা প্রতিনিধি: মাগুরা শ্রীপুর উপজেলার শ্রীখোল ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আমিরুল মোল্লা শ্রীপুর উপজেলার হাটশ্রীখোল বাজার এলাকায় মাগুরা ডিবি পুলিশের গ্রেফতার এড়াতে দৌড়ে পালানোর সময় নদীতে ঝাঁপ দিয়ে নিখোঁজ হন। পরে স্থানীয় এলাকাবাসী ও দমকল কর্মীরা রাতে অনেক খোঁজাখুঁজি করলেও তার সন্ধান পাননি।

বুধবার (৭ আগস্ট) সকালে ডুবুরিদল তার মরদেহ উদ্ধার করে।

স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার (৬ আগস্ট) সন্ধার পরে শ্রীপুরের শ্রীখোল বাজারে একটি চায়ের দোকানে অবস্থানকালে মাগুরা ডিবি পুলিশের ধাওয়া খেয়ে গ্রেপ্তার এড়াতে পালাতে গিয়ে কুমার নদীতে ঝাপিয়ে পড়ে নিখোঁজ হওয়া ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আমিরুল মোল্লার মরদেহ আজ সকালে উদ্ধার করা হয়েছে। বুধবার সকালে খুলনা থেকে আসা ডুবুরির দল কুমার নদী থেকে আওয়ামী লীগ নেতার মরদেহটি উদ্ধার করে।

গতকাল মঙ্গলবার সন্ধার পর শ্রীপুর উপজেলার হাটশ্রীখোল বাজার এলাকায় মাগুরা ডিবি পুলিশের গ্রেফতার এড়াতে নদীতে ঝাঁপ দিয়ে নিখোঁজ হন তিনি। পরে স্থানীয় এলাকাবাসী ও দমকলকর্মীরা রাতে খোঁজাখুঁজি করেও তার সন্ধন মেলেনি।

শ্রীকোল ইউনিয়নের চেয়ারম্যান স্থানীয় আওয়ামী লীগ নেতা মুতাসিম বিল্লাহ সংগ্রাম জানান, শ্রীকোল গ্রামে হাফিজার মাস্টার এবং বাহারুল মেম্বরের মধ্যে আধিপত্য বিস্তারের ঘটনায় গত ১০ জুন তারিখে দু’পক্ষের মধ্যে সংঘর্ষের সময় পুলিশের উপর হামলার অভিযোগে ২শ ১৮ জনকে আসামি করে শ্রীপুর থানায় পুলিশ বাদি একটি মামলা দায়ের হয়। আমিরুল ওই মামলার এজাহারভুক্ত আসামি।

এদিকে নিহতের ছোট ভাই মো. কামরুল ইসলাম জানান, মঙ্গলবার সন্ধ্যায় মাগুরা গোয়েন্দা পুলিশের একটি দল হাটশ্রীকোল বাজারে গিয়ে আমিরুলসহ কয়েকজনকে মাদক অভিযানের কথা বলে দেহ তল্লাশি করে। এ সময় তার কাছে কিছু না পেয়ে পুলিশ আমিরুলকে পুলিশের উপর হামলার মামলার এজাহারভুক্ত আসামি বলে গ্রেফতার করলে আমিরুল ভয়ে দৌড়ে পালাতে যান। এ সময় বাজারের পার্শ্ববর্তী কুমার নদীতে ঝাঁপ দিলে ডুবে যান এরপর থেকেই নিখোঁজ ছিলেন তিনি।

এ বিষয়ে মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে এ ঘটনায় অভিযোগ উঠায় এস আই ওলিয়ার রহমানকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে তার বিরুদ্ধে বিভাগীয় তদন্তে ব্যাবস্থা গ্রহন করা হবে বলে জানান। তিনি বলেন আমিরুলের বিরুদ্ধে  পুলিশের উপর হামলাসহ থানায় একাধিক মামলা রয়েছে, তবে ডিবি পুলিশ সেখানে আমিরুলকে আটকের কোন উদ্দেশ্যে যায়নি। মূলত ডিবি পুলিশ দুই মাদক ব্যবসায়ির খোঁজে শ্রীখোল বাজারে অভিযানে গিয়েছিল। তাদের উপস্থিতি দেখে আমিরুল দৌড়ে পালানোর চেষ্টায় নদিতে ঝাপিয়ে পড়েন বলে প্রাথমিক ভাবে জানা যাচ্ছে বলে জানান।

ট্যাগ: bdnewshour মাগুরা