banglanewspaper

খান মোঃ আসাদ উল্লাহ, ববি প্রতিনিধি: কাশ্মীরে ভারতীয় আগ্রাসনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে ইসলামি শাসনতন্ত্র ছাত্র আন্দোলন বরিশাল বিশ্ববিদ্যালয় শাখা।

৭ আগস্ট (বুধবার) ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন বরিশাল বিশ্ববিদ্যালয় শাখার সহ-সভাপতি এস.এম. তৌহিদ বাশার এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাকিল আহমেদ এর পরিচালনায় কাশ্মীরে চলমান ভারতীয় আগ্রাসনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে আলোচনা করেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সদস্য এবং আজকের মিছিলের প্রধান অতিথি ছাত্রনেতা ইব্রাহীম হুসাইন মৃধা। তিনি বলেন, ‘কাশ্মীরের প্রতি ভারত সরকারের আচরণ উগ্র জাতীয়তাবাদকে লেলিয়ে দিচ্ছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। আমরা দেখতে পাচ্ছি পৃথিবীর প্রায় প্রতিটি মুসলিম জনপদই আজ শোষণের শিকার। আমরা আজকের এই বিক্ষোভ মিছিল থেকে জাতিসংঘকে কাশ্মীর ইস্যুতে তাদের দায়িত্ব ও কর্তব্য পালনের জোর দাবি জানাচ্ছি এবং অচিরেই কাশ্মীরের স্বাধীনতা কামনা করছি।’

আরো বক্তব্য রাখেন- ইশা ছাত্র আন্দোলন বরিশাল জেলার সভাপতি আরমান হুসাইন রিয়াদ, বরিশাল মহানগরের সভাপতি সাব্বির রহমান, বিএম কলেজের সভাপতি মুহাম্মাদ রেজাউল করীম, ববি শাখার সাবেক সাধারণ সম্পাদক মুহাম্মাদ শাহীন মাহমুদ, সাবেক সাংগঠনিক সম্পাদক মুহাম্মাদ হাফিজ উদ্দিন। আরো উপস্থিত ছিলেন- ইশা ছাত্র আন্দোলন ববি শাখার মূল কমিটি এবং অনুষদ কমিটির দায়িত্বশীলসহ সাধারণ শিক্ষার্থীবৃন্দ।

উল্লেখ্য, ভারতীয় সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ, যেটা কাশ্মীরকে বিশেষ মর্যাদা দেয়, তা বিলোপ করার ঘোষণা দিয়েছে দেশটির সরকার। ফলে প্রতিবাদে ফুঁসছে মুসলিম বিশ্ব।

ট্যাগ: bdnewshour ববি