banglanewspaper

জাহিদুল ইসলাম মেহেদী,বরগুনা প্রতিনিধিঃ উপকূলীয় জেলা বরগুনায় ডেঙ্গু প্রতিরোধ ও এডিস মশার প্রজননক্ষেত্র ধ্বংস ও গুজব প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধি পরিষ্কার-পরিচ্ছন্নতা উপলক্ষে গতকাল ৭ আগস্ট বরগুনা পৌরসভার ৬ টি ওয়ার্ডের জনসাধারণ এর মাঝে সচেতনতা মূলক লিফলেট, স্টিকার বিতরন করেন অ্যা. ড. সুনাম দেবনাথ ব্লাডফাউন্ডেশনের শতাধিক স্বেচ্ছাসেবক এবং পৌর শহরে দুইটি ফ্রী মেডিকেল ক্যাম্পে দশজন ডেঙ্গু রোগীদের ফ্রী চিকিৎসা সেবা ও ঔষধ বিতরন করে সংগঠন এর সেচ্ছাসেবীরা। সকাল থেকে সন্ধা পরজন্ত চলে এই মহৎকর্ম।

সপ্তাহবেপি ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করে অ্যাডভোকেট সুনাম দেবনাথ ব্লাড ফাউন্ডেশন।

বরগুনা প্রেসক্লাব চত্বরে ও টাউনহল বাস-স্টেশনে  মেডিকেল ক্যাম্পে বিশেষজ্ঞ চিকিৎসকরা ডেঙ্গু জ্বরের সংক্রমণ রোধ বিষয়ের উপর চিকিৎসাপত্র ও পরামর্শ দেন  দ্বিতীয় দিনের মতো।

ক্যাম্পে ডেঙ্গু জ্বরের সংক্রমণ রোগিকে বিশেষজ্ঞ চিকিৎসকেরা চিকিৎসাপত্র ও পরামর্শ প্রদান করা হয়। সংগঠনের সৌজন্যে বিনামূল্যে রক্ত পরীক্ষা চিকিৎসাপত্র ও পরামর্শ প্রদান করা হয়।

মেডিকেল ক্যাম্পে চিকিৎসকের মাধ্যমে ১০ রোগিকে ডেঙ্গু জ্বরের চেক-আপসহ পরামর্শ বিনামূল্যে চিকিৎসা সেবাসহ  ঔষধপত্র ও মশারি সরবরাহ করা হয়। সনাক্ত ১০ আক্রান্ত রোগীকে বিভিন্ন ধরনের পরামর্শ প্রদান করে। এছাড়া বিভিন্ন প্যাথলজি ও ইমেজিং পরীক্ষা-নীরিক্ষা ও ঔষধ উপকরন ফ্রিতে দেওয়া হয়।

অ্যাডভোকেট সুনাম দেবনাথ ব্লাড ফাউন্ডেশন বরগুনায় ডেঙ্গু প্রতিরোধ ও এডিস মশার প্রজননক্ষেত্র ধ্বংস ও গুজব প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধি পরিষ্কার-পরিচ্ছন্নতা সপ্তাহব্যাপী অভিযান আজ দ্বিতীয় দিন।

গত ৬ আগষ্ট ক্যাম্প উদ্বোধন করেন বরগুনা পৌরসভার সন্মানীত মেয়র জনাব শাহাদাত হোসেন , বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা মহিলা আওয়ামী লীগ সভানেত্রী মাধবী দেবনাথ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরগুনা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্বাস হোসেন মন্টু মোল্লা,মহসিন চৌধুরী  রাসেল অনন,মেহিদি হাসান অনিক,সাগর কর্মকর, সবুজ মোল্লা ,জাহিদ মোল্লিকসহ পৌরসভার কাউন্সিলগন এবং বরগুনার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সুনাম দেবনাথ ব্লাডফাউন্ডেশ এর সভাপতি কাস্পিয়া দেবনাথ বলেন  আমরা মানুষ এর সেবা করতে এসেছি মানুষ এর বিপদে পাশে থাকতে এসেছি মানুষ এর কল্যানে কাজ করাই আমাদের সংগঠন এর মূল নীতি।

আমরা সর্বদা মানুষের পাশে থাকতে চাই এবং সকল কে আমাদের পাশে চাই আমরা সকলে হাতে হাত মিলিয়ে কাজ করলে ডেঙ্গু নয় এর থেকে ভয়াবহ সংকট মোকাবেলা করতে শক্ষম।

ট্যাগ: bdnewshour24 বরগুনা