banglanewspaper

জয়া আহসান। দুই বাংলাতে নামটি এখন বেশ জনপ্রিয়। শুরুর দিকে ছোট পর্দায় নিজের অভিনয় দক্ষতা দিয়ে দর্শকদের কাছে পৌঁছালেও বর্তমানে তিনি বড় পর্দার শীর্ষ অভিনেত্রীদের একজন। তবে দেশীয় চলচ্চিত্রের তুলোনায় কলকাতাতে তার পদচারণা একটু বেশি। নতুন খবর হচ্ছে- টালিউডের আলোচিত নির্মাতা অতনু ঘোষের নতুন একটি সিনেমাতে অভিনয় করতে যাচ্ছেন জয়া আহসান। যেখানে তার বিপরীতে থাকছেন খ্যাতিমান অভিনেতা প্রসেনজিৎ।

যদিও এখনও সিনেমার নাম এবং কোন ধরনের চরিত্রে জয়া অভিনয় করবেন তা জানা যায়ণি। শুধু এটুকু জানিয়েছেন যে, তার আগের সিনেমাগুলোর থেকে এবারের সিনেমাটি কিছুটা হলেও ভিন্ন ধরনের হবে। সমাজের রীতিবিরুদ্ধ একটি সম্পর্ক নিয়ে সিনেমার গল্প। কাহিনী বিন্যাস কিছুটা থ্রিলার ধরনের।

এর আগে অতনু ঘোষের ‘বিনিসুতোয়’ সিনেমাতে অভিনয় করেছেন জয় আহসান। এ সিনেমাতে তার বিপরীতে দেখা যাবে ঋত্বিক চক্রবর্তীকে। মূলত এই সিনেমার সূত্র ধরেই অতনু ঘোষের প্রিয় অভিনেত্রীদের একজন হয়ে উঠেছেন জয়া। যে কারণে তার পরবর্তী সিনেমার অভিনেত্রী হিসেবে জয়াকেই নির্বাচন করেছেন তিনি।

অপরদিকে ‘ময়ূরাক্ষী’ সিনেমাতে প্রসেনজিৎ এই নির্মাতার নির্দেশনায় অভিনয় করেছেন।

নির্মাতা অতনু ঘোষ জানান, প্রসেনজিৎ ও জয়া দু’জনই গুণী শিল্পী। অভিনয়ে নিজেকে ভেঙে প্রতিবার পর্দায় নতুন করে নিজেদের তুলে ধরতে পারেন তারা।

জয়া আহসানের বিপরীতে অতনু ঘোষের সিনেমাতে অভিনয় প্রসঙ্গে প্রসেনজিৎ বলেছেন, ‘অতনু মানুষের মনের সূক্ষ্ম ও জটিল বিষয়গুলো দারুণভাবে পর্দায় তুলে ধরতে পারেন। অন্য সবার চেয়ে তার গল্প বলার ভঙ্গি আলাদা। তাই ‘ময়ূরাক্ষী’র পর আরও একবার তার সঙ্গে কাজ করতে যাচ্ছি। সিনেমাতে জয়া আহসান সহশিল্পী হিসেবে থাকবেন- এটাও একটা ভালো লাগার বিষয়।

ট্যাগ: bdnewshour জয়া আহসান