banglanewspaper

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুরে একটি পোশাক কারখানার দুই নারী শ্রমিক কুপ্রস্তাবে রাজী না হওয়ায় তাদেরকে চাকুরীচ্যুত করার অভিযোগ পাওয়া গেছে।

১৯ আগস্ট সোমবার সকালে পৌর এলাকার কেওয়া নতুন বাজার এলাকার লিফ গ্রেড ক্যাজুয়ালওয়ার লি. কারখানায় এ ঘটনা ঘটে। এ ব্যাপারে দুই নারী পোশাক শ্রমিক শ্রীপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

জানা যায়, শরীয়তপুর জেলার ডামুডা থানার কুলকুড়ি গ্রামের জাহাঙ্গীর আলমের কন্যা ফারহানা জাহান সাথী ওই কারখানায় নিডেল ম্যান পদে গত ৮ মাস যাবত চাকুরী করছিল। একই কারখানায় শ্রীপুর পৌর এলাকার ভাংনাহাটি গ্রামের আব্দুল বাতেনের কন্যা রাজিয়া সুলতানাও কোয়ালিটি ইন্সপেক্টর পদে প্রায় আড়াই বছর যাবত চাকুরী করছে।

সম্প্রতি কারখানার এডমিন অফিসার আক্তার হোসেন ও দেলোয়ার হোসেন তাদের সাথে অশালীন আচরন সহ কুপ্রস্তাব দিতে থাকে। তাদের প্রস্তাবে রাজী না হওয়ায় কারখানার দুই কর্মকর্তা তারা কাজে অযোগ্য দাবী করে বিনা নোটিশে চাকুরীচ্যুত করে।

চাকুরীচ্যুত নিডেলম্যান ফারহানা জাহান সাথী জানান, প্রায় সময়ই এডমিন অফিসারের কক্ষে ব্রাকিন নিডেল পেপারে স্বাক্ষর করানোর জন্য গেলে তার কাপড় চোপড় ধরে টানা হেচড়া করত।

একই ভাবে রাজিয়া সুলতানা অভিযোগ করে বলেন, গত আড়াই বছর ধরে ওই কারখানায় চাকুরী করছি। নতুন এডমিন অফিসাররা আসার পর থেকেই আমাদের সাথে এরকম আচরন শুরু করে। এর আগেও এই কারখানায় একাধিক মেয়েকে শ্লীলতাহানি করা হয়েছে।

অভিযুক্ত কারখানার এডমিন অফিসার আক্তার হোসেন তার ওপর আনা অভিযোগ অস্বীকার করে বলেন, তারা কারখানার নিয়ম মেনে চলে না। যখন যা ইচ্ছা তাই করে। অনেকবার তাদেরকে নোটিশ দিলেও তারা শোধরায়নি। নিয়ম বহির্ভূত কাজ করার কারণে তাদেরকে কারখানায় ঢুকতে দেয়া হয়নি।

কারখানার জি.এম সাইফুল ইসলাম জানান, চাকুরীর বিধি বিধান না মানায় তাদেরকে একাধিকবার নোটিশ দেওয়ার পর ছাঁটাই করা হয়েছে।

শ্রীপুর থানার এসআই নয়ন ভূইয়া জানান, ‘অভিযোগ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। দোষী প্রমানিত হলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।’

ট্যাগ: bdnewshour24 অনৈতিক সম্পর্ক শ্রীপুর নারী শ্রমিক