banglanewspaper

মোস্তফা ইমরান রাজু, কুয়ালালামপুর থেকে : স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের নির্মমভাবে হত্যার মধ্য দিয়ে পাকিস্তানী দোসররা পৃথিবীর ইতিহাসে এক কলঙ্কিত অধ্যায়ের সূচনা করেছিলো বলে মন্তব্য করেছেন জাতীয় শ্রমিকলীগ মালয়েশিয়া শাখার সাধারণ সম্পাদক শাহ আলম হাওলাদার। 

জাতীয় শোক দিবস উপলক্ষে মালয়েশিয়া শ্রমিকলীগের সেরিকাম্বানগান শাখার উদ্যোগে আয়োজতি এক আলোচনা সভায় প্রধান বক্তার বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। শাহ আলম হাওলাদার বলেন, নবাব সিরাজউদ্দৌলা থেকে শুরু করে শতাব্দীর পর শতাব্দী ধরে অনেকেই স্বাধীনতার জন্য সংগ্রাম করেছেন তবে সফল হয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার নেতৃত্বে বাংলাদেশ কলঙ্কমুক্ত হয়েছে আমরা পেয়েছি লাল সবুজের পতাকা, স্বাধীন, সার্বভৌম দেশ আর সবুজ পাসপোর্ট।

তিনি আরও বলেন, একাত্তরে যারা স্বাধীনতার বিরোধীতা করেছিলো তারাই বঙ্গবন্ধুকে হত্যা করেছে এবং তাদের দোসররা এখনও দেশ বিরোধী ষড়যন্ত্রে লিপ্ত বলে মন্তব্য করেন এ শ্রমিক নেতা। দেশের উন্নয়নকে রুখতে যারা অপপ্রচারে লিপ্ত তাদেরকে দেশদ্রোহী উল্লেখ করে তাদের সকল অপততপরতা রুখতে সবাইকে সর্বদা সচেষ্ট থাকার আহ্বান জানান, শাহ আলম হাওলাদার। 
   
বাপ্পি দাসের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সুলতান মিয়া। এসময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জাতীয় শ্রমিকলীগ মালয়েশিয়া শাখার  সিনিয়র সহ-সভাপতি সেলিম মিয়া। বিশেষ অতিথি হিসাবে ছিলেন মালয়েশিয়া শ্রমিকলীগের সহ-সভাপতি আনোয়ার হোসেন টবলু, যুগ্ন-সাধারণ সম্পাদক রিপন চন্দ্র, সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক গোলাম মোর্শেদ, ইলিয়াজ মিয়া ও লিটন চন্দ্রসহ অনেকে। 

এর আগে অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন তিলাওয়াত করেন জাকির হোসেন। আর অনুষ্ঠানের শেষে ১৫ আগষ্ট নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

ট্যাগ: bdnewshour মালয়েশিয়া