banglanewspaper

নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ এই প্রথম টাঙ্গাইলের নাগরপুরে গোপন সংবাদের ভিত্তিতে ১৯-০৮-১৯ ইং মঙ্গলবার বাবনাপাড়া গ্রামের প্লাবন বেপারীর মেয়ে ৭ম শ্রেনীর ছাত্রী প্রিয়া আক্তার (১৩) ও কুষ্টিয়ার তেবাড়িয়া গ্রামের রেজাউল ব্যাপারীর ছেলে মিলন ব্যাপারী এর বাল্যবিবাহ রোধ করলেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার ভূমি ইয়াসমিন মনিরা।

মঙ্গলবার বিকেলে ঢাক-ঢোল পিটিয়ে এ বিয়ের আয়োজন করে পিতা প্রবাল বেপারী। তার কিশোরী কন্যার বিয়ের আয়োজন করে দাওয়াত দিলে আত্নীয় স্বজন সহ বর এসে কনের বাড়িতে উপস্থিত হয়।

উভয় পরিবার নোটারীর পাবলিক বা কোর্ট ম্যারেজের একটি ভূয়া কাগজের মূলে দেশের আইন অমান্য করে বিবাহের সকল প্রস্তুতি সম্পন্ন করার প্রস্তুতি নিলে গোপন সংবাদ এর ভিত্তিতে নির্বাহী ম্যাজিষ্ট্রেট সরেজমিনে উপস্থিত হয়ে সকল তথ্য প্রমানের যাচাই বাছাই করে কনের বাবা কে ১০ হাজার টাকা এবং বরের বাবা কে ২০ হাজার টাকা জরিমানা করেন বিজ্ঞ নির্বাহি ম্যাজিষ্ট্রেট। এমন অর্থ দন্ড নাগরপুর উপজেলায় এই প্রথম। 

নির্বাহী ম্যাজিষ্ট্রেট ইয়াসমিন মনিরা বলেন, এটি নাগরপুরের বাল্য বিবাহ বন্ধের ও মেয়েদের অধিকার প্রতিষ্ঠায় মাইলফলক। আমরা শক্ত হাতে এমন আইনবিরোধী  কর্মকান্ড দমনে সর্বদা সচেষ্ট। আপনারা সময়মত তথ্য দিয়ে আমাদের সহযোগিতা করবেন এটাই আশা করি।

এ সময় উপস্থিত ছিলেন নাগরপুর থানার এসআই অশোক ভূষণ সাহা, সদর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. রহম আলী মিয়া, নাগরপুর ওয়ার্ডের মেম্বার মো. আকবর হোসেন, স্থানীয় সাংবাদিকবৃন্দ প্রমুখ।

ট্যাগ: bdnewshour24 নাগরপুর এসিল্যান্ড