banglanewspaper

অবশেষে শাস্তি কমল শান্তাকুমারণ শ্রীশান্তের। ২২ গজে ফিরতে চলেছেন ভারতের কেরালার এই পেসার। গতকাল (মঙ্গলবার) শ্রীশান্তের শাস্তি কমানোর কথা ঘোষণা করে বিসিসিআইয়ের ওম্বুডসম্যান বিচারপতি ডিকে জৈন।

২০১৩ সালে আইপিএলে ম্যাচ গড়াপেটায় নাম জড়িয়েছিল শ্রীশান্ত সহ আরও তিন ক্রিকেটারের। তারপর দীর্ঘ টানাপোড়েনের পর আদালতে নিজেকে নির্দোষ প্রমাণ করেছিলেন শ্রীশান্ত। কিন্তু বিসিসিআই তাঁকে খেলার অনুমতি দেয়নি।

ফলে এতদিন ২২ গজের বাইরেই থাকতে হয়েছে তাঁকে। কিন্তু এবার শ্রীশান্তের ভাগ্যের চাকা ঘুরল। শ্রীশান্তের আজীবন ক্রিকেট থেকে নির্বাসনের শাস্তি কমিয়ে সাত বছর করে দিয়েছেন ডিকে জৈন। আর তাই শ্রীশান্তের শাস্তির মেয়াদ শেষ হতে চলেছে আগামী বছরের ১৩ সেপ্টেম্বর।

বিসিসিআইয়ের শৃঙ্খলারক্ষা কমিটি শ্রীশান্তকে আজীবন নির্বাসনের শাস্তি দিয়েছিল। কিন্তু চলতি বছরের শুরুর দিকে সুপ্রিম কোর্ট বোর্ডের ওম্বুডসম্যানকে এই পেসারের শাস্তি খতিয়ে দেখার নির্দেশ দিয়েছিল। তারপরই গোটা বিষয়টি খতিয়ে দেখেন ডিকে জৈন। শেষমেশ তিনি শ্রীশান্তের শাস্তি কমানোর সিদ্ধান্ত নেন।

তিনি বলেছেন, ’‌তদন্তে পূর্ণ সহযোগিতা করেছেন শ্রীশান্ত। তাছাড়া শ্রীশান্তের শাস্তির প্রভাব আইপিএলে পড়েনি। ভাবমূর্তিও ক্ষুন্ন হয়নি। শাস্তির ফলে শ্রীশান্তের ক্যারিয়ারের অনেকটা সময় চলে গেছে। ২০২০ সালের ১৩ সেপ্টেম্বরের পর থেকে সব ধরনের ক্রিকেটে অংশ নিতে পারবেন তিনি।’‌ ‌

ট্যাগ: bdnewshour24 শাস্তি শ্রীশান্ত