banglanewspaper

আলফাজ সরকার আকাশ, শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি: মাদরাসা সুপারিনটেন্ডেন্ট পদ নিয়ে নানা নাটকের অবসান ঘটালেন গাজীপুরের শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ সামছুল আরেফীন।

সকলের উপস্থিতিতে একটি শিক্ষা প্রতিষ্ঠানের সুপারিনটেন্ডেন্ট অফিসের তালা ভেঙ্গে ওই অফিসে ভারপ্রাপ্ত সুপারিনটেন্ডেন্ট হিসেবে সহকারী সুপারিনটেন্ডেন্টকে প্রতিষ্ঠান প্রধানের ভারপ্রাপ্ত দায়িত্ব দেয়া হয়। এসময় উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম উপস্থিত ছিলেন।

শনিবার (২৪ আগস্ট) বেলা সাড়ে ১২টার দিকে উপজেলার গোসিংগা ইউনিয়নের  পটকা সিনিয়র মাদ্রাসায় এ ঘটনা ঘটে।

প্রতিষ্ঠানের নতুন দায়িত্বপ্রাপ্ত সহকারী সুপারিনটেন্ডেন্ট রফিকুল ইসলাম জানান, অতি সম্প্রতি প্রতিষ্ঠান প্রধান মহিউদ্দিন আহমেদ অবসর গ্রহণ করেছেন। কিন্তু প্রতিষ্ঠান প্রধান তথা সুপারিনটেন্ডেন্ট কক্ষের চাবি ও প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় প্রাতিষ্ঠানিক কাজেও জটিলতা দেখা দেয়। তাছাড়া কৌশলে সভার কথা বলে শিক্ষকদের কাছ থেকে স্বাক্ষর নিয়ে বিধি বহির্ভূতভাবে জুনিয়র শিক্ষক মেজবাহ উদ্দিন আহমেদকে ভারপ্রাপ্ত সুপারিনটেডেন্টের দায়িত্ব দেয়ার পাঁয়তারা করে। ওই শিক্ষক অবসরপ্রাপ্ত সুপারিনটেন্ডেন্ট মো. মহিউদ্দিনের ছোট ভাই। এসব বিষয়ে প্রতিষ্ঠান পরিচালনা পরিষদের সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করা হয়। ইতোমধ্যে মাদ্রাসা ও কারিগরি শিক্ষা অধিদপ্তর থেকে ওই প্রতিষ্ঠানের জ্যৈষ্ঠ একজন শিক্ষককে প্রতিষ্ঠান প্রধানের দায়িত্ব বুঝিয়ে দেয়ারও পরামর্শ দেয়া হয়।

তিনি আরো জানান, আমি যেন পদে না যেতে পারি সেজন্য সাবেক সুপার মহিউদ্দিন গলাকাটা নাটক সাজিয়ে থানায় মামলা দায়ের করেছে। এছাড়াও আমাকে হত্যার হুমকি দিয়ে রেজুলেশনে সই নিয়েছে। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে অভিযোগ দায়ের করেছি।

 উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম জানান, মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের নির্দেশে শনিবার মাদ্রাসায় গিয়ে প্রতিষ্ঠান প্রধানের কক্ষ তালাবদ্ধ পাওয়া যায়। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আধা ঘন্টার বেশি সময় তালা খুলে দেয়ার জন্য অপেক্ষা করেছেন। কিন্তু সদ্য অবসর নেয়া সুপারিনটেন্ডেন্ট মো. মহিউদ্দিন ও তার পরিবারের পক্ষ থেকে কেউ চাবি দিয়ে সহায়তা করেননি। পরে প্রতিষ্ঠানের সকল শিক্ষকের স্বাক্ষরযুক্ত সম্মতি ও স্থানীয়দের সহায়তায় ইউএনও’র উপস্থিতিতেই তালা ভাঙ্গা হয়। প্রাতিষ্ঠানিক কার্যক্রম গতিশীল রাখতে সহকারী সুপারিনটেন্ডেন্ট মো. রফিকুল ইসলামকে ভারপ্রাপ্ত সুপারিনটেন্ডেন্টের দায়িত্ব দেয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ শামসুল আরেফিন জানান, মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের নির্দেশে শনিবার মাদ্রাসায় গিয়ে প্রতিষ্ঠানের সুপারিনটেন্ডেন্ট পদ সংক্রান্ত সমস্যার সমাধান করা হয়েছে।

ট্যাগ: bdnewshour শ্রীপুর