banglanewspaper

বেনাপোল প্রতিনিধি: মাদক, অস্ত্র ও বিস্ফোরক দ্রব্যাদি, পণ্যসামগ্রী, গবাদিপশু চোরাচালান, মানব পাচার ও সীমান্ত হত্যা প্রতিরোধে সীমান্ত ব্যবস্থাপনায় বিজিবি, জনপ্রতিনিধি, গণমাধ্যম কর্মী ও স্থানীয় জনগণের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

দুপুরের দিকে যশোরের বেনাপোল পুটখালী বিওপি’র বিজিবি ক্যাম্প প্রাঙ্গণে এ সভাটি অনুষ্ঠিত হয়। উক্ত সভায় চোরাচালানকৃত পণ্য সামগ্রী আটকের বিবরণ দেওয়া হয়। যাহা ১ জানুয়ারী ২০১৯-জুন ২০১৯ পর্যন্ত। ৪২,০৫৭,২০,৩৭৫ টাকা মূল্যের বিভিন্ন ধরণের চোরাচালানকৃত পণ্য।

২৩.৬৭২ কেজি স্বর্ণ, ২০০৩৯১ বোতল ফেন্সিডিল, ৪৪০০৩ বোতল মদ, ৪২৬৮.৪৪৪ কেজি গাঁজা, ৫.৪২৮ কেজি হেরোইন, ৩৪৯০১৩ পিস নেশাজাতীয় ট্যাবলেট, ৫৫৬০৯৮৬ পিস ইয়াবা ট্যাবলেট। এছাড়াও চোরাচালানের সাথে জড়িত থাকার অভিযোগে আটক করা হয় ১৪৮৮ জন।

২১’বিজিবি ব্যাটালিয়নের আয়োজনে ও পরিচালক ইমরান উল্লাহ সরকারের (পিবিজিএমএস) সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন খুলনা বিজিবি সেক্টর সদর দপ্তরের উপ-মহাপরিচালক সেক্টর কমান্ডার কর্ণেল আরশাদুজ্জামান খান।

এসময় আরো বক্তব্য রাখেন উপ-পরিচালক সৈয়দ সোহেল আহম্মেদ, শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মন্ডল, নাভারণ “খ” সার্কেলের এএসপি জুয়েল ইমরান, শার্শা থানা অফিসার ইনচার্জ (ওসি) এম মশিউর রহমান, বেনাপোল পোর্ট থানা অফিসার ইনচার্জ (ওসি) সৈয়দ আলমগীর হোসেন, প্রেসক্লাব বেনাপোলের সভাপতি আলহাজ¦ মহসিন মিলন,  ইউপি চেয়ারম্যান আব্দুর রশিদ প্রমূখ।

গণ-সচেতনতা বাড়ানোর উপর গুরুত্ব দেওয়াসহ যুবসমাজ সীমান্তের অধিবাসী প্রান্তিক জনগোষ্ঠির জন্য বিকল্প কর্মসংস্থানে সহায়তার আশ্বাস ও দেশের ভূখন্ড রক্ষাসহ সুখী-সুন্দর দেশে জাতি গঠনে বঙ্গবন্ধুর সোনার বাংলার স্বপ্ন পুরণে সবাইকে সহযোগিতার আহব্বান জানান বক্তারা। 

প্রধান অতিথি সীমান্ত এলাকায় বসবাসরত সকল চাষীকে ১৫০ গজের ভিতরে পাট জাতীয় ফসল চাষ না করা ও উচু গাছ না লাগানোর জন্য চোরাচালান রোধে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধের জন্য জোর আহবান জানান।

ট্যাগ: bdnewshour24 বেনাপোলে সীমান্ত