banglanewspaper

জার্মানির সেরেঙ্গেটি সাফারি পার্কে একটি গন্ডার একজন প্রাণী সংরক্ষকের গাড়িতে মাথা দিয়ে ধাক্কা মেরে গাড়িটি দুমড়ে-মুচড়ে দিয়েছে।

কুসিনি নামে ৩০ বছর বয়সের গন্ডারটি তার শিং দিয়ে গাড়িতে সজোরে আঘাত করলে সেটি তিনবার উল্টে যায় বলে জার্মান দৈনিক বিল্ড প্রকাশিত ভিডিওতে দেখা গেছে।

জার্মান গণমাধ্যম ডয়েচে ভেলে এক অনলাইন প্রতিবেদনে জানিয়েছে, জার্মানির লোয়ার সাক্সনি রাজ্যের পৌরসভা হোডেনহেগেনের ওই পার্কে মঙ্গলবার একজন দর্শণার্থী এই ভিডিও ধারণ করেন। সেই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে এখন ভাইরাল।

পার্কের ম্যানেজার ফ্যাবরিজিও সেপি সংবাদ সংস্থা ডিপিএকে বলেছেন, প্রজননের উদ্দেশে ১৮ মাস আগে মূল্যবান এই গন্ডার ষাঁড়টিকে পার্কে আনা হয়। তবে এদিন কেন এটি ক্ষুব্ধ হয়েছিল তা স্পষ্ট নয়। চিড়িয়াখানা রক্ষককের ছোট হ্যাচব্যাক গাড়িটি গন্ডারটির আক্রমণে ক্ষতবিক্ষত হয়ে গেছে।

কুসিনি দর্শনার্থীদের জন্য আতঙ্কের নয় জানিয়ে সেপি বলেন, দর্শনার্থীরা তাদের গাড়ি নিয়ে পার্ক থেকে চলে যাওয়ার পর সকাল-বিকেল এটিকে পার্ক চত্বরে প্রবেশের অনুমতি দেয়া হয়।

এ বছরের শুরুর দিকে এই সেরেঙ্গেটি পার্কে দুটি সিংহের আক্রমণে একজন প্রাণী সংরক্ষকের আহত হওয়ার ঘটনা পত্রিকার শিরোনাম হয়েছিল। সাদা রঙের একটি পুরুষ গন্ডার গত বছর সুদানে মারা যাওয়ার পর এই প্রজাতির প্রাণী বিলুপ্ত হয়ে যায়।

ট্যাগ: bdnewshour24 গাড়ি গন্ডার