banglanewspaper

গত দু’মাস ধরে চলা সকল নাটকের অবসান হলো। পিএসজির মন গলাতে ব্যর্থ বার্সা। সঙ্গত কারণেই ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইতেই থেকে যাচ্ছেন ব্রাজিলিয়ান তারকা ফুটবলার নেইমার জুনিয়র। কতশত নাটক, গুঞ্জন, আলোচনা সমালোচনা- সবকিছুর রেজাল্ট শূণ্য। পিএসজি ছেড়ে যাওয়ার ইচ্ছে পূরণ হলো না নেইমারের। 

পিএসজি ছাড়ার ইচ্ছে পোষণ করে নেইমার। এতেই উঠে পড়ে লেগে যায় স্পানিস দুই জায়ান্ট বার্সা-রিয়াল। শেষে যোগ দেয় ইতালিয়ান ক্লাব জুভেন্টাসও। তবে আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির নেইমারকে নিজ ক্লাবে পাওয়ার ইচ্ছেটা বেশি ছিলো। তাছাড়া নেইমারও বার্সায় ফিরতে চেয়েছিলেন। তাই বার্সা চেষ্টাটাও সবচেয়ে বেশি করেছে। তবে রিয়ালও কম যায়নি, বড় অঙ্ক খরচ করতে রাজি ছিলো তারাও।

এসবকিছুকে পিছনে ফেলে, এ বছর আর পিএসজি ছাড়া হচ্ছে না নেইমারের।  অন্তত এ মৌসুমেই বর্তমান ক্লাবেই থাকতে হচ্ছে তাকে। কারণ আগেই সরে গেছে রিয়াল মাদ্রিদ। বার্সার সঙ্গে পিএসজির শেষ বৈঠকের ফলাফল শূণ্য-এমন সংবাদই দিয়েচে জনপ্রিয় সংবাদমাধ্যম স্কাই স্পোর্টস।

স্কাইয়ের সাংবাদিক ব্রায়ান সোয়ানসন জানিয়েছে, নেইমার পিএসজিতেই থাকছেন। কারণ পিএসজি ও বার্সেলোনার মধ্যে কোনো সমঝোতামূলক সিদ্ধান্ত আসেনি। এ মৌসুমে পিএসজির সঙ্গে সকল কমিটমেন্ট পূরণ করেই থাকবেন নেইমার। তবে আপাতত ব্রাজিল দলের সঙ্গে যোগ দিতে তিনি উড়াল দেবেন মায়ামির উদ্দেশে।’

নেইমারকে দলে পেতে কম তদবির করেনি বার্সা। শেষেও বড় প্রস্তাবই দেয় বার্সা। ১১৮ মিলিয়ন ইউরোর সঙ্গে তিন তিনজন খেলোয়াড় দিতে চেয়েছিল তারা। কিন্তু পিএসজির মন গলানেনি।

১১৮ মিলিয়ন ইউরোর সঙ্গে ইভান রাকিতিচ, জন-ক্লেয়ার তবিদোকে পুরোপুরি দেয়ার প্রস্তাব করেছিল বার্সা। আর উসমান ডেম্বেলেকে দিতে চেয়েছিল এক বছরের জন্য ধারে। কিন্তু পিএসজি অনড়। তারা চেয়েছিল ডিফেন্সিভ তারকা নেলসন সেমেদোকে। যা দিতে রাজি হয়নি বার্সেলোনা।

ট্যাগ: bdnewshour24