banglanewspaper

আবারও প্রতিবাদ শুরু হয়েছে হংকং আন্তর্জাতিক বিমানবন্দরে। রবিবার গণতন্ত্রকামী আন্দোলনকারীরা ফের স্তব্ধ করে দেয় বিমানবন্দরের বিভিন্ন অংশ। রুদ্ধ করে দেওয়া হয় সেখান থেকে বের হওয়ার রাস্তা।

বিমানবন্দরে প্রতিবাদ শুরু হওয়ায় বিপাকে পড়েছেন যাত্রীরা। বিমানবন্দরে ঢুকতে বেগ পেতে হয়েছে তাদের। বিমানবন্দরমুখী একটি ট্রেন এবং বেশ কিছু বাস বন্ধ করে দেওয়া হয়। 

বিমানবন্দরের ঠিক বাইরে অস্থায়ী ব্যারিকেড তৈরি করে বসে পড়েন তারা। মুখে স্লোগান, ‘হংকংকে মুক্ত কর, বিপ্লব চাই এখনই।’ সঙ্গে রাস্তা অবরোধ, ভিড় জমিয়ে কাজ বন্ধ করে দেওয়া হয় বাস টার্মিনালেও।

আন্দোলনকারী লুই চেউং বলেছে, ‘আমার কোনো ভয় নেই। অনেককেই ধরা হয়েছে। আমি জানি, আমি একা নই।’ তার মুখ রুমালে ঢাকা আর হাতে পাথরের টুকরো। 

শনিবার রাত থেকে রবিবার সকালের মধ্যে বিক্ষোভের পারদ চড়েছে। যার জেরে বেশ কিছু মেট্রো স্টেশনে চড়াও হয় পুলিশ, বিক্ষোভকারীদের ধাওয়া করে পিটিয়ে বার করে দেওয়ার চেষ্টা করেছে তারা। 

হংকংয়ের চেহারা দেখে স্থানীয় ট্যাক্সিচালক বলেছেন, ‘হংকং যদি এমন ভাবেই চলতে থাকে, তা হলে এর পরে কী আছে জানি না। হয় পুলিশ, নয় তো বিক্ষোভকারী, কোনো একটা পক্ষে প্রাণহানি নিশ্চিত, সে দিন হয়তো আর দূরে নেই।’

ট্যাগ: bdnewshour24 বিক্ষোভকারী আন্দোলন