banglanewspaper

মাগুরা প্রতিনিধি: মাগুরা সরকারি বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রথম পুর্নর্মিলনী উদযাপনের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়েছে। মাগুরা সরকারি বালিকা বিদ্যালয়ের বর্তমান প্রধান শিক্ষিকা লিপিকা সরকার রবিবার  সকালে ফিতা কেটে ও নিজের নাম নিবন্ধনের মাধ্যমে এ কার্যক্রম উদ্বোধন করেন।

এ সময় বিদ্যালয়ের শিক্ষার্থী এবং অবসর প্রাপ্ত শিক্ষক সাহিদা থাতুন, প্রাক্তণ শিক্ষার্থী (১৯৫৭) ব্যাচের শামসুন্নাহার, প্রাক্তণ শিক্ষার্থী মমতাজ বেগম চুমকি, মাজেদা খাতুন, রিজিয়া বেগম, অ্যাডভোকেট ওয়াজেদা সিদ্দিকা, আন্জুমানারা বেগম, কাজী জেনিস ফারজানা ডিনা, সুদিপ্তা নিপুসহ উপস্থিত অন্যান্য শিক্ষার্থিরা তাদের নাম নিবন্ধন করেন। 

আগামী ২৭ ডিসেম্বর অনুষ্ঠিতব্য সরকারি বালিকা বিদ্যালয়ের এই পুর্নর্মিলনীতে অংশগ্রহণেচ্ছুকরা প্রতিদিন সকাল ১০ টা থেকে বেলা ১২ টা ও দুপুর ২ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত বিদ্যালয়ে এবং সন্ধ্যার পর বিদ্যালয়ের দক্ষিনে অবস্থিত গ্রামীণ ফোন সেন্টারের পেছনে কাজী মাহফুজার বাসভবনে প্রাক্তণ শিক্ষার্থীরা নির্ধারিত ৪০০ ও বর্তমান শিক্ষার্থীদের ক্ষেত্রে ৩০০ টাকা জমা প্রদানের মাধ্যমে নাম নিবন্ধন করতে  পারবেন বলে জানিয়েছেন উদ্যোগক্তারা।

১৯০৩ সনে স্থাপিত মাগুরার অন্যতম এই শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অনেকেই আজ দেশের গুরুত্বপূর্ণ দায়িত্বে নিয়োজিত রয়েছেন। নিজ কর্মকাণ্ডের মধ্য দিয়ে দেশের বাহিরেও অনেকে হয়েছেন সুপ্রতিষ্ঠিত। 

বিদ্যালয়টির সেই সকল শিক্ষার্থীদের মধ্যে অন্তত ২ হাজার শিক্ষার্থী প্রথম এ পুনর্মিলনী উৎসবে অংশ নেবেন বলে আশা ব্যাক্ত করছেন উদযাপন কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট শাহিনা আকতার ডেইলি, অপর আহ্বায়ক অদিতি তৃষ্ণাসহ অন্যরা।

ট্যাগ: bdnewshour24 মাগুরা বালিকা বিদ্যালয়