banglanewspaper

আলফাজ সরকার আকাশ, শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুরে পৃথক দুটি স্থানে বজ্রপাতে গ্যাসের রাইজার ও বসতঘর ভস্মীভূত হয়েছে। 

সোমবার (২ সেপ্টেম্বর) রাতে উপজেলার বরমী ইউনিয়নের তাঁতিসুতা ও পৌর এলাকার কেওয়া পশ্চিম খন্ড ( গারোপাড়া) গ্রামে এ ঘটনা ঘটে। 

বরমী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্জ্ব শামসুল হক বাদল সরকার জানান, গত রাত সাড়ে বারোটার দিকে আকস্মিক বৃষ্টির সাথে প্রচন্ড বেগে বজ্রপাত হচ্ছিল। এসময় তাঁতি সুতা গ্রামের আঃ সাহিদের ছেলে ব্যবসায়ী আল আমিনের দুটি বসতঘর ভস্মীভূত হয়। এছাড়াও বাড়ীর আঙিনায় পালিত ৩০ জোড়া কবুতর পুড়ে  যায়। আগুনের ঘটনায় বসত ঘরের আসবাবপত্র মিলিয়ে ৬ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানায় তার পরিবার। ঘটনার সময় আল আমিন ও তার পরিবার লোকজন  একটি বিয়ের দাওয়াতে আত্মীয়ের বাড়ীতে থাকায় কোন হতাহতের ঘটনা ঘটেনি।

মাওনা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার রাম প্রসাদ পাল জানান, গত রাত ১টার দিকে পৌর এলাকার গাড়োপাড়া নামক স্থানে আনসার শিকদারের বাড়ীর পাশে বজ্রপাতে গ্যাসের রাইজারের মধ্যে আগুন ধরে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি বলেও জানান তিনি।

শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ শামসুল আরেফিন জানান, বজ্রপাতের ঘটনায় ক্ষতিগ্রস্থদের বিষয়ে খোঁজ নিয়ে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় সহায়তা করা হবে। 

ট্যাগ: bdnewshour24 শ্রীপুর