banglanewspaper

এবার ভারতবর্ষের মানুষ বাংলাদেশের টেলিভিশন অনুষ্ঠান উপভোগ করতে পারবেন অনায়াসেই। রোববার (২ আগস্ট) থেকে ভারতে দেখা যাচ্ছে বাংলাতেশ টেলিভিশন (বিটিভি)। ভারতের রাষ্ট্রীয় টেলিভিশন দূরদর্শনের ডিটিএইচ প্লাটফর্ম-ডিডি ফ্রি ডিশের মাধ্যমে এই সম্প্রচার কার্যক্রম পরিচালনা করবে বিটিভি।

রোববার বিকাল ৩টায় রামপুরায় বিটিভির মিলনায়তনে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এই সম্প্রচার কার্যক্রমের উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশের নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলী দাস, তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান, প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরীসহ আরও অনেকে। এছাড়া এক ভিডিও বার্তায় উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেন ভারতের তথ্য ও সম্প্রচার সচিব শ্রী অমিত খারে।

উদ্বাধনী অনুষ্ঠানের বক্তৃতায় তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, ‘আজ সকাল ৯টা থেকে ভারতে বাংলাদেশ টেলিভিশন সম্প্রচার শুরু হয়েছে। এটা আমাদের জন্য আনন্দের খবর। সেজন্য আমি ভারত সরকারের প্রতি কৃতজ্ঞতা জানাই। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্দী নরেন্দ্র মোদীর দূরদর্শী চিন্তার কারণে বাংলাদেশের চ্যানেল ভারতে প্রচার করা সম্ভব হয়েছে।’

ট্যাগ: bdnewshour24 বিটিভি