banglanewspaper

স্ত্রী হাসিন জাহানের করা মামলায় ভারতীয় পেসার মোহাম্মদ শামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন দেশটির আদালত। ভারতের আলিপুরের অতিরিক্ত মুখ্য দায়রা আদালত এ আদেশ দিয়েছেন এবং ১৫ দিনের মধ্যে আত্মসমর্পণ করতে বলা হয়েছে শামিকে। এই মামলায় গ্রেফতারি পরোয়ানা পেয়েছেন তার ভাই হাসিদ আহমেদও।

গত বৃহস্পতিবার শামির স্ত্রী হাসিন জাহানের আইনজীবী অর্নিবাণ গুহ ঠাকুরতা আদালতের কাছে শামির গ্রেফতারি পরোয়ানা অথবা সমন জারি করার আবেদন করেন। তাঁর দাবি, বিচার প্রক্রিয়া চলাকালীন শামি কোনও দিনই হাজির হননি। সোমবার সেই আবেদনের প্রেক্ষিতেই শর্তসাপেক্ষে ভারতীয় এই পেসারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়।

এই মুহূর্তে ভারতীয় দলের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজ সফরে রয়েছেন শামি। ক্যারিবীয়দের বিপক্ষে সদ্য শেষ হওয়া জ্যামাইকা টেস্টেও বল হাতে দেখা গেছে তাকে। সেখানে থেকেই শুনলেন দুঃসংবাদ।

যেহেতু দেশের হয়ে বিদেশে খেলতে গেছেন। তাই আদালত শর্তসাপেক্ষে গ্রেফতারি পরোয়ানা দিয়েছেন। তিনি দেশে ফেরার ১৫ দিনের মধ্যেই তাকে আদালতে হাজির হওয়ার জন্য নির্দেশ দিয়েছেন বিচারক। যদি সেটা না করেন, তবেই জারি হবে এই গ্রেফতারি পরোয়ানা।

প্রসঙ্গত, শামির স্ত্রী হাসিন জাহানই তার বিরুদ্ধে বেশ কয়েকটি মামলা করেছেন। যার মধ্যে রয়েছে স্ত্রী নির্যাতন, পরকীয়া, বিষ খাইতে হত্যার চেষ্টাসহ নানা ধরনের অভিযোগ।

ট্যাগ: bdnewshour24 ভারতীয় পেসার শামি