banglanewspaper

চুক্তিতে নিয়োগ পাওয়া বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রকৌশল বিভোগের পরিচালক অবসরপ্রাপ্ত গ্রুপ ক্যাপ্টেন খন্দকার সাজ্জাদুর রহিমের নিয়োগ বাতিল করা হয়েছে। ইঞ্জিনিয়ারিং সার্ভিসের প্রধান প্রকৌশলী গাজী মাহমুদ ইকবালকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

মঙ্গলবার রাতে কুর্মিটোলায় বিমানের প্রধান কার্যালয়ে সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

মিশরের ইজিপ্ট এয়ারের কাছ থেকে লিজ নেওয়া দু’টি উড়োজাহাজ ফেরত সংক্রান্ত বিষয়ে গাফিলতির কারণে বিমানের পরিচালনা পর্ষদ এ সিদ্ধান্ত নিয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

সূত্র জানিয়েছে, বিমানের পরিচালনা পর্ষদের সভায় প্রকৌশল বিভাগের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন (অব.) খন্দকার সাজ্জাদুর রহিমের নিয়োগ বাতিল করা হয়েছে। অন্যদিকে প্রধান প্রকৌশলী (ইঞ্জিনিয়ারিং সার্ভিস) গাজী মাহমুদ ইকবালকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান এয়ার মার্শাল (অব.) মুহম্মাদ এনামুল বারীর সভাপতিত্বে সভায় সংস্থাটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নিয়োগসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।

বিমান পরিচালনা পর্ষদ সদস্য ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক এ তথ্য নিশ্চিত করেছেন।

২০১৮ সালের ৩০শে এপ্রিল চুক্তিতে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের পরিচালক পদে নিয়োগ পান খন্দকার সাজ্জাদুর রহিম। অন্যদিকে, বিমানে প্রধান প্রকৌশলী পদে স্থায়ী নিয়োগ পান গাজী মাহমুদ ইকবাল।

খন্দকার সাজ্জাদুর রহিম প্রকৌশল বিভাগের পরিচালক পদে নিয়োগ পাওয়ার আগে ২০১৭ সালের ২রা মে থেকে ২০১৮ সালের ৪ঠা এপ্রিল পর্যন্ত এ পদে ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব পালন করেন গাজী মাহমুদ ইকবাল।

ট্যাগ: bdnewshour24 বিমান