banglanewspaper

অভিজ্ঞতা ও তারুণ্যের মিশেলে দুর্দান্ত এক বহর নিয়ে বাংলাদেশ সফরে এসেছে আফগানিস্তান ক্রিকেট দল। যেখানে রয়েছেন রশিদ খান, আসগর আফগান, মোহাম্মদ নবী, শাপুর জাদরানদের মতো বিশ্ব ক্রিকেটে পরিচিত মুখ; আবার ইব্রাহিম জাদরান, কাইস আহমেদ, জহির খান, রহমত শাহদের মতো অসাধারণ কিছু প্রতিভা।

সবমিলিয়ে বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টে নামার আগে ভালো অবস্থায়ই রয়েছে আফগানরা। যা ভালোই জানা আছে বাংলাদেশের হেড কোচ রাসেল ডোমিঙ্গোর। তিনি এও জানেন চট্টগ্রামের জহুর আহমেদ স্টেডিয়ামে বাংলাদেশকে চমকে দিতে চেষ্টার কমতি রাখবে না আফগানরা।

তবে এতে অবশ্য বিচলিত হচ্ছেন না টাইগারদের হেড কোচ। তাই তো মুখে এমন কথা, ‘এ ম্যাচে আফগানিস্তান চমক দিতে চাইবে। কিন্তু রশিদ খান ও মোহাম্মদ নবীর মতো পরিচিত খেলোয়াড় থাকায় সেই চমক কিছুটা হলেও কম থাকবে। কারণ তাদের খেলার ধরন আগে থেকেই আমাদের খেলোয়াড়দের কাছে পরিচিত।’

আফগানদের সে চমকটা কেমন হতে পারে? সে ধারণাও ভালোই আছে রাসেল ডোমিঙ্গোর। যা তিনি জানিয়েছেন জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে উপস্থিত সাংবাদিকদেরও। মঙ্গলবার দলের অনুশীলনের ফাঁকে সংবাদমাধ্যমে নানান বিষয়ে কথা বলেছেন টাইগারদের হেড কোচ।

তিনি বলেন, ‘আফগানিস্তান টেস্ট ক্রিকেটে তাদের অভিযান শুরু করতে যাচ্ছে। তাই যেকোনো মূল্যে জয় পেতে চাইবে। এখানকার পরিস্থিতি তাদের সাহায্য করবে এমনটাই অনুভব করবে তারা। কারণ তারা যদি ইংল্যান্ড, অস্ট্রেলিয়া বা নিউজিল্যান্ডের বিপক্ষে খেলে তবে জয় পাওয়া তাদের জন্য কঠিন হবে।’

এছাড়া আফগানদের স্পিন আক্রমণ সম্পর্কেও যথেষ্ঠ সমীহ প্রদর্শন করেন টাইগার কোচ। তিনি বলেন, ‘আফগানিস্তানের স্পিনাররা অত্যন্ত ভয়ঙ্কর। সীমিত ওভারের ক্রিকেটে আমরা দেখেছি তারা কেমন ভয়ঙ্কর হতে পারে। যদিও এটা ভিন্ন ফরম্যাট তবে নিঃসন্দেহে এখানেও তারা ভয়ঙ্কর হতে পারে।

ট্যাগ: bdnewshour24 আফগানিস্তান