banglanewspaper

আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ। বৃহস্পতিবার (০৫ সেপ্টেম্বর)  চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসে হেরে ফিল্ডিংয়ে নামে বাংলাদেশ ক্রিকেট দল।

স্পিন সহায়ক এই মাঠে দুই দলই একাদশে চারজন করে স্পিনার নিয়ে মাঠে নেমেছে।

এদিন বাংলাদেশ একাদশে কোনও পেসার না নিয়ে চমক দিয়েছে স্বাগতিকরা। তবে স্লো মিডিয়াম পেসার হিসেবে দেখা যেতে পারে সৌম্য সরকারকে। টাইগার শিবিরে স্পিন অ্যাটাকে থাকছেন সাকিব আল হাসান, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসানদের সঙ্গে বল ঘুরাতে দেখা যাবে মোসাদ্দেক হোসেন ও মাহমুদুল্লাহ রিয়াদকে।

এদিন শুরুতে বাংলাদেশের হয়ে ওপেনিং বোলিং করেন তাইজুল ইসলাম। তার চতুর্থ ও দশম ওভারে স্টাম্পিং করার সুযোগ তৈরি হলেও কাজে লাগাতে পারে নি মুশফিক। বাম-হাতি এই স্পিনার ম্যাচের ১৩তম ওভারে প্রথম উইকেটটি তুলে নেন। ওভারের দ্বিতীয় বলে ওপেনার ইহসানউল্লাহ জানাতকে বোল্ড করে ফেরান তিনি। ৩৬ বলে ৯ রান করে মাঠ ছাড়েন জানাত।

এই উইকেট তুলে নিয়ে টেস্টে বাংলাদেশের হয়ে তৃতীয় বোলার হিসেবে ১০০ উইকেটের মাইলফলক স্পর্শ করলেন তাইজুল। এর আগে বাংলাদেশের হয়ে মোহাম্মদ রফিক ও সাকিব আল হাসান  ১০০ উইকেট নিতে সক্ষম হয়েছিলেন।

প্রতিবেদনটি প্রকাশ করা পর্যন্ত ২১ওভার শেষে ১ উইকেটে আফগানদের সংগ্রহ ৩৯ রান।

ট্যাগ: bdnewshour24 বাংলাদেশি এলিট ক্লাব তাইজুল