banglanewspaper

একা এক তাইজুলকে সামলাতেই বেশ গলদগর্ম অবস্থা আফগানিস্তানের ব্যাটসম্যানদের। লাঞ্চের আগেই আফগান ইনিংসের রাশ টেনে ধরার চেষ্টা বাংলাদেশের বোলারদের। সে ক্ষেত্রে একা সফল তাইজুল। ইতিমধ্যেই দুই উইকেট পড়েছে আফগানিস্তানের। দুটিই নিলেন তাইজুল ইসলাম।

দুই ওপেনারের মধ্যে ইহসানউল্লাহ জানাতকে ১৯ রানের মাথায় বিদায় করে দিয়েছিলেন সরাসরি বোল্ড করে। এবার ৪৮ রানের মাথায় দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে অপর ওপেনার, অভিষিক্ত ইবরাহিম জাদরানকে ফেরালেন তাইজুল। এবার তিনি ক্যাচ দিতে বাধ্য করলেন মাহমুদউল্লাহর হাতে।

এ রিপোর্ট লেখার সময় আফগানিস্তানের রান ২৭.৩ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ৬১। ২১ রান নিয়ে ব্যাট করছেন রহমত শাহ এবং ৮ রান নিয়ে ব্যাট করছেন হাশমতউল্লাহ শহিদি।

টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করার চেষ্টা করেছিলেন আফগানিস্তানের দুই ওপেনার ইবরাহিম জাদরান এবং ইহসানউল্লাহ জানাত। বাংলাদেশের স্পিন আক্রমণ ঠেকিয়ে সেই ভালো সূচনা করাটা বেশ দুরহ কাজ এবং তাতে মোটেও সফল হতে পারেননি আফগান ওপেনাররা।

তাইজুল ইসলামকে দিয়েই বোলিংয়ের সূচনাটা করিয়েছিলেন সাকিব আল হাসান। অন্যপ্রান্তে সূচনা করেছিলেন সাকিব নিজে। তবে মাত্র এক ওভারের স্পেল করে সরে দাঁড়ান সাকিব। নিয়ে আসেন মেহেদী হাসান মিরাজকে।

শুরু থেকেই আফগানদের বেশ চাপে রাখে বাংলাদেশের স্পিনাররা। এক প্রান্তে টানা বোলিং করে যাচ্ছেন তাইজুল। অনপ্রান্তে অদল-বদল করে সাকিব, মিরাজ কিংবা নাঈম হাসানরা বোলিং করে যাচ্ছেন।

ট্যাগ: bdnewshour24 তাইজুল ইবরাহিম