banglanewspaper

মনির হোসেন জীবন, নিজস্ব প্রতিনিধি: ঢাকার আশুলিয়ায় এজিজ টেক্সটাইল মিল্স নামের একটি সূতা তৈরির কারখানায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। তবে অগ্নিকান্ডের ঘটনায় কোন হতাহতের খবর পাওয়া যায়নি। ক্ষয়-ক্ষতির পরিমাণ সম্পর্কে বিস্তারিত কিছু জানায়নি ফায়ার সার্ভিস।

বৃহস্পতিবার ভোর রাত সাড়ে ৩টার দিকে আশুলিয়ায় শ্রীপুরে অবস্থিত সাবেক বন ও পরিবেশ বিষয়ক মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জুর মালিকানাধীন ‘এজিজ টেক্সটাইল মিলস’ নামের একটি সূতা তৈরীর কারখানায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিটের কর্মীরা প্রায় ৪ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।

ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জাহাঙ্গীর আলম জানান, ভোর রাতে সাভারের আশুলিয়ায় সাবেক বন ও পরিবেশ বিষয়ক মন্ত্রী এবং জাতীয় পার্টির নেতা আনোয়ার হোসেন মঞ্জুর মালিকানাধীন ওই কারখানায় আগুন লাগে। খবর পেয়ে ঘটনাস্থলে প্রথমে ডিইপিজেড ফায়ারসার্ভিসের সার্ভিসের চারটি ইউনিট পৌছে আগুন নিয়ন্ত্রণের কাজে যোগ দেন।

কিন্তু আগুনের তীব্রতা বাড়তে থাকায় কালিয়াকৈর ফায়ার সার্ভিস থেকে আরো দুটি ইউনিট এবং মিরপুর থেকে ইউনিট কমান্ডারের একটি ইউনিট ঘটনাস্থলে পৌছে প্রায় ৪ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। 

আগুনের ঘটনায় গোডাউনে থাকা সূতা তৈরির সমস্ত কাঁচামাল ও তুলা পুড়ে যায়। আগুন নিয়ন্ত্রণে এলেও অগ্নিকান্ডের কারণ ও ক্ষয়-ক্ষতির পরিমাণ জানা যায়নি। এছাড়া এ ঘটনায় কেউ হতাহতও হয়নি বলেও জানান তিনি।

ট্যাগ: bdnewshour24 আশুলিয়া