banglanewspaper

শেষ দিকে রশিদ খনের টি-টোয়েন্ট স্টাইল ব্যাটিংয়ে ভালো স্কোরই গড়ে ফেললো আফগানরা। প্রথম ইনিংসে ৩৪২ রানে অলআউট হয়েছে তারা। চট্টগ্রামে গতকাল শুরু হয়েছে একমাত্র টেস্ট ম্যাচটি। প্রথম দিন শেষে ৫ উইকেট হারিয়ে ২৭১ রান করেছিল আফগানরা।

আজ দ্বিতীয় দিনের সকালে দ্রুত উইকেট তুলে নিয়ে ভালোই শুরু করেছিল বাংলাদেশের স্পিনাররা। কিন্তু বাঁধ সাধেন রশিদ খান। তরতর করে রান তুলতে থাকেন তিনি। শেষ পর্যন্ত ৬১ বলে ৫১ রান করেন এ অলরাউন্ডার।

গতকাল ৮৮ রানে আজগর আফগান ও ৩৫ রান নিয়ে অপরাজিত ছিলেন আফসার জাজাই। কিন্তু কেউই বেশিদূর যেতে পারেননি আজ। দুজনকেই বিদায় করেন তাইজুল। ৯২ করেন আফগান আর ৪১ জাজাই।

এরপর অবশ্য দেয়াল হয়ে দাঁড়ান রশিদ খান। দ্রুত রান তুলতে থাকেন। দলের জন্য মহামূল্য ৫১ রান যোগ করেন। আফগানিস্তানের প্রথম ইনিংস থামে ৩৪২ রানে। বাংলাদেশের পক্ষে তাইজুল ১১৬ রানে ৪ উইকেট নেন। দুই উইকেপ পান নাঈম হাসান। একটি করে উইকেট নেন মিরাজ ও রিয়াদ।

সংক্ষিপ্ত স্কোর:

আফগানিস্তান: ৯৬ ওভারে ২৭১/৫ (ইব্রাহিম ২১, ইহসানউল্লাহ ৯, রহমত ১০২, শহিদি ১৪, আসগর ৯২, নবি ০, আফসার ৪১, রশিদ ৫১, কাইস ৯, ইয়ামিন ০, জহির ০*; তাইজুল ৪১-৫-১১৬-৪, সাকিব ২২-১-৬৪-২, মিরাজ ২৮-৫-৭৩-১, নাঈম ১৩-০-৪৩-২, মাহমুদউল্লাহ ৪-০-৯-১, সৌম্য ৪-০-২৬-০, মুমিনুল ৪-০-৯-০, মোসাদ্দেক ১-০-১-০)।

ট্যাগ: bdnewshour24 আফগানিস্তান