banglanewspaper

জেনিফার ট্যালবট নামে যুক্তরাষ্ট্রের এক নারীর হাতব্যাগ থেকে জীবিত এক নবজাতকে উদ্ধার করেছে পুলিশ। বুধবার (০৪ সেপ্টেম্বর) ফিলিপাইনের রাজধানী ম্যানিলার নিনোয় অ্যাকুইনো আন্তর্জাতিক বিমানবন্দরে এ ঘটনা ঘটে।  

নবজাতকটির বয়স ছয় দিনের মতো বলে জানিয়েছে পুলিশ। পুলিশের অভিযোগ, নবজাতককে পাচারের উদ্দেশ্যে হাতব্যাগে ভরে নিয়ে যাচ্ছিলেন জেনিফার ট্যালবট নামের ওই মার্কিন নারী।

এদিকে, ফিলিপাইনের ন্যাশনাল ব্যুরো অব ইনভেস্টিগেশনের (এনবিআই) দাবি, পাচার নয় নিজেই শিশুটিকে চুরি করে যুক্তরাষ্ট্রে পালাচ্ছিলেন জেনিফার ট্যালবট।

ফিলিপাইন এনবিআই’র বিমানবন্দর শাখার প্রধান ম্যানুয়েল দিমানো জানা, পাচারের অপরাধ প্রমাণ হলে মার্কিন ওই নারীকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হতে পারে। 

বিমানবন্দরে শিশুটির বোর্ডিং পাস দেখাতে পারেননি জেনিফার। তবে শিশুটির মায়ের স্বাক্ষরহীন একটি পত্র পাওয়া যায় তার কাছে। যেখানে লেখা রয়েছে শিশুটিকে যুক্তরাষ্ট্রে নিতে কোনো বাধা দেবেন না এর মা।

যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, পাচারের অপরাধ প্রমাণ হলে মার্কিন ওই নারীকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হতে পারে। বর্তমানে ম্যানিলার সমাজসেবা কার্যালয়ের তত্ত্বাবধানে রাখা হয়েছে শিশুটিকে।

ট্যাগ: bdnewshour24 হাতব্যাগ জীবিত নবজাতক