banglanewspaper

রংপুর-৩ আসনে উপ-নির্বাচনের জন্য মো. রেজাউল করিম রাজুকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন দেওয়া হয়েছে। এছাড়া আসন্ন উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনীত প্রার্থীদের মনোনয়নও চূড়ান্ত করেছে দলটি।

শনিবার (৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় সাতটায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে বাংলাদেশ আওয়ামী লীগের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের এক যৌথসভায় এ মনোনয়ন দেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামী লীগের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভাপতি দলীয় প্রধান শেখ হাসিনা।

উল্লেখ্য, জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বার্ধক্যজনিত কারণে ১৪ জুলাই মারা যান। তিনি রংপুর-৩ আসন থেকে নির্বাচিত সংসদ ছিলেন। তার মৃত্যুতে আসনটি শূন্য হয়। আগামী ৫ অক্টোবর এই আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

এছাড়া মনোনয়ন বোর্ডের সভায় উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনীত প্রার্থীদের মনোনয়নও চূড়ান্ত করা হয়েছে। এর মধ্যে উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া ব্যক্তিরা হলেন- চাঁপাইনবাবগঞ্জ সদরে মোহা. নজরুল ইসলাম, ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলায় মোছা. শরিফুন্নেছা (মিকি) ও মহেশপুরে ময়জদ্দীন হামীদ, বরিশালের মেহেন্দীগঞ্জ উপজেলায় মো. মুনসুর আহমেদ, শেরপুরের সদর উপজেলায় মো. রফিকুল ইসলাম নেত্রকোনার আটপাড়া উপজেলার মো. খায়রুল ইসলাম, চট্টগ্রামের সাতকানিয়ায় আব্দুল মোতালেব।

এছাড়া পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের হয়ে প্রতিদ্বন্দ্বিতার জন্য মনোনয়ন পেয়েছেন ভোলার লালমোহন পৌরসভায় এমদাদুল ইসলাম (তুহিন), ঢাকার দোহারে নজরুল ইসলাম বাবুল, ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌরসভায় শিব শংকর দাস।

ট্যাগ: bdnewshour24