banglanewspaper

দেশের বাজারে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের স্টক সংস্করণ অ্যান্ড্রয়েড ওয়ান স্মার্টফোন এমআই এ-৩ আনার ঘোষণা দিয়েছে শাওমি। আগামী ৫ সেপ্টেম্বর থেকে স্মার্টফোনটি বাজারে পাওয়া যাবে। ফোনটির সঙ্গে ফ্রিতে একটি কেস পাবেন ক্রেতারা।

রোববার (১ সেপ্টেম্বর) শাওমি জানায়, স্মার্টফোন এমআই এ-২ এর সফল উত্তরসূরি হিসেবে এটি বাজারে আসছে।

এ বিষয়ে শাওমি বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেন, 'সব নতুন উদ্ভাবনী ফিচারের এমআই এ-৩ তে রয়েছে ৪৮ মেগাপিক্সেল সনি আইএমএক্স ৫৮৬ সেনসর সমৃদ্ধ ট্রিপল রেয়ার ক্যামেরা, সেই সঙ্গে রয়েছে চমৎকার ডিজাইন। আমরা আশাবাদী যে, আমাদের এমআই ফ্যান এবং বাংলাদেশই ব্যবহারকারীরা স্টোরে এসে নতুন এমআই এ-৩ এর অসাধারণ অভিজ্ঞতা লাভ করবেন।'

৬ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লের ফোনটিতে আছে ওয়াটারড্রপ নচ। ডিসপ্লের রেজুলেশন হবে ২২৪০ বাই ১০৮০ পিক্সেল। ভাঙন এড়াতে ফোনটির দুই দিকেই দেওয়া হয়েছে কর্নিং গরিলা গ্লাস ৫। প্রসেসরে আছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬৫। ব্যাটারির শক্তি হবে ৪০৩০ এমএএইচ, যা ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং সমর্থন করবে। ৪ ও ৬ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি ও ১২৮ জিবি স্টোরেজ সংস্করণে বাজারে আসবে ফোনটি। ফোনটির ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপে আছে ৪৮, ৮ ও ২ মেগাপিক্সেলের লেন্স। সামনে আছে ৩২ মেগাপিক্সেলের লেন্স।

শাওমির দাবি, আগামী ৩ বছর পর্যন্ত ফোনটি সিকিউরিটি আপডেট পাবে। অ্যান্ড্রয়েড কিউ আপডেট পাওয়ার ক্ষেত্রেও অন্যান্য ফোনের চেয়ে এগিয়ে থাকবে এটি। ফোনটি পাওয়া যাবে কাইন্ড অব গ্রে, নট জাস্ট ব্লু এবং মোর দ্যান হোয়াইট তিনটি রঙে।

ডিভাইসটির ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ সংস্করণটি পাওয়া যাবে ২২ হাজার ৯৯৯ টাকায় এবং ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সংস্করণটির দাম পড়বে ২৪ হাজার ৯৯৯ টাকা।

ট্যাগ: bdnewshour24 শাওমি