banglanewspaper

ফরহাদ খান, নড়াইল: নড়াইলের লোহাগড়া উপজেলার কাশিপুর ইউনিয়নের গিলাতলা গ্রামের কৃষক নাজমুল শেখ (৪২) হত্যা মামলার আসামীদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন এবং বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৮ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে নড়াইল-লোহাগড়া সড়কের বসুপটি বাসস্টান্ড এলাকায় এসব কর্মসূচী পালিত হয়।

এলাকাবাসীর আয়োজনে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন নিহত নাজমুলের মা অতিরোন বেগম, স্ত্রী আন্না বেগম, কোবাদ খান প্রমুখ।  বক্তরা বলেন, নাজমুল শেখ হত্যাকান্ড দুই মাস অতিবাহিত হলেও পুলিশ কোনো আসামিকে গ্রেফতার করতে পারেনি। অবিলম্বে হত্যাকান্ডের সাথে জড়িতদের গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন বক্তরা। মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে শিশু-নারী, পুরুষসহ বিভিন্ন পেশার মানুষ অংশগ্রহণ করেন। 

এ মামলার বাদী নিহত নাজমুলের স্ত্রী আন্না বেগম বলেন, গত ১৭ জুন সকালে গিলাতলা গ্রামের মোকসেদ মল্লিকের ফাঁকা জমি থেকে আমার স্বামীর লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় গিলাতলা গ্রামের শহীদ মোল্যার দুই ছেলে গোলাম নবী (৫০) ও গোলাম রব্বানীসহ (৪৫) তার স্ত্রী ইঞ্জিরা বেগমের (৩৫) নামে হত্যা মামলা দায়ের করা হয়। তবে এখনো পর্যন্ত পুলিশ কাউকে আটক করতে পারেনি। সমাজসেবক গিলাতলা গ্রামের কোবাদ খান বলেন, দুই মাস অতিবাহিত হলেও নাজমুল হত্যার মামলার কোনো আসামি গ্রেফতার হয়নি। আমরা তাদের দ্রুত গ্রেফতারপূর্বক শাস্তি দাবি করছি।

মামলার বিবরণে জানা যায়, আসামি ইঞ্জিরা বেগমের সাথে নাজমুল শেখের পরকীয়ার অভিযোগ ছিল। এ নিয়ে আসামিদের সঙ্গে নাজমুলের বিরোধ ছিল। এর জের ধরে গত ১৬ জুন রাতে নাজমুলকে পানিতে ডুবিয়ে হত্যা করা হয়। এর আগে ওইদিন সকালে বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হন নাজমুল। নাজমুল গিলাতলায় নানাবাড়িতে বসবাস করতেন। তার বাড়ি সদরের নাকসী গ্রামে। ছোটবেলায় মায়ের সঙ্গে নানাবাড়িতে চলে আসেন নাজমুল। বাবার নাম মোসলেম শেখ। 

এ ব্যাপারে লোহাগড়া থানার ওসি মোকাররম হোসেন বলেন, মামলার তদন্তকারী কর্মকর্তা বদলি হওয়ায় নতুন কর্মকর্তা হিসেবে এসআই মিলটন কুমার দেবদাসকে দায়িত্ব দেয়া হয়েছে। আমরা আসামিদের গ্রেফতারে সার্বাত্মক চেষ্টা করছি। আশা করছি নতুন তদন্ত কর্মকর্তা দ্রুত আসামিদের গ্রেফতারে সক্ষম হবেন।

ট্যাগ: bdnewshour24 নড়াইল