banglanewspaper

সব অনিশ্চয়তা কাটিয়ে ঢাকায় পা রেখেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজে অংশ নিতে সোমবার সকালে রাজধানীতে এসেছে হ্যামিল্টন মাসাকাদজার দল। যদিও বাংলাদেশে অনুষ্ঠেয় এই টুর্নামেন্টে জিম্বাবুয়ে অংশ নিতে পারবে কীনা এনিয়ে শঙ্কা ছিল। হঠাৎ করেই আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) সদস্যপদ স্থগিত করে তাদের। তারপরই প্রশ্ন ছিল বাংলাদেশে আসবে তো জিম্বাবুয়ে দল?

সেই প্রশ্নের উত্তরটা মিলেছে। সকালে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখেন দলটির ক্রিকেটাররা। রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে উঠেছে সফরকারী দল।

ত্রিদেশীয় টি-টুয়েন্টি সিরিজ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে দাঁড়াবেন মাসাকাদজা। ৩৬ বছর এই ক্রিকেটার সিরিজের সূচি চূড়ান্ত হওয়ার পরই দিয়েছেন অবসরের ঘোষণা।

বোর্ডের ওপর সরকারের হস্তক্ষেপের কারণে গত জুলাইয়ে জিম্বাবুয়ের সদস্যপদ স্থগিত করে আইসিসি। তারপরই ত্রিদেশীয় সিরিজ নিয়ে তৈরি হয় অনিশ্চয়তা। তবে এরপরই জানা যায়-জিম্বাবুয়ে আইসিসির কোনো টুর্নামেন্টে অংশ নিতে পারবে না। কিন্তু দ্বিপক্ষীয় সিরিজ বা অন্য টুর্নামেন্টে খেলতে পারবে।

১১ সেপ্টেম্বর ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে জিম্বাবুয়ে। যেখানে মাসাকাদজাদের প্রতিপক্ষ বিসিবি একাদশ।

আগামী ১৩ সেপ্টেম্বর মিরপুরে বাংলাদেশ-জিম্বাবুয়ের ম্যাচ দিয়ে শুরু হবে ত্রিদেশীয় টি-টুয়েন্টি ক্রিকেট সিরিজ। টুর্নামেন্টের অন্য দল আফগানিস্তান। সিরিজের ফাইনাল ২৪ সেপ্টেম্বর।

জিম্বাবুয়ে দল-
হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), রেগিস চাকাভা, রিচমন্ড মুতুম্বামি, শেন উইলিয়ামস, নেভিল মাদজিভা, টিনোতেন্দা মুতুমবদজি, টনি মুনিয়ঙ্গা, কাইল জার্ভিস, টেন্ডাই চাতারা, ক্রিস্টোফার এমপোফু, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেলর, আইন্সলে এনডলোভু, তিমিসেন মারুমা ও রায়ান বার্ল।

ট্যাগ: bdnewshour24 জিম্বাবুয়ে